সাপাহারে অবৈধ ভাবে সরকারী জমি দখল : সংবাদ সংগ্রহে সাংবাদিকদের হুমকি

মোরশেদ মন্ডল , সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সড়ক ও জনপথের জায়গা অবৈধ ভাবে দখল করে টিনের বেড়া দিয়ে আমের আড়ত বানানোর অপচেষ্টা চালাচ্ছে লোকমান নামে এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া এলাকায় শিমূলতলী গ্রামের মৃত তমছের আলীর ছেলে লোকমান তার বাড়ী সংলগ্ন সড়ক ও জনপথের সরকারী জায়গা অবৈধভাবে জোর জবরদস্তি দখল করে আমের আড়ত তৈরী করে জনৈক ব্যক্তিকে ভাড়া দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।
এই খবর পেয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় আনন্দ টিভি’র প্রতিনিধি, কিউটিভি’র প্রতিনিধি, কেটিভি বাংলা ও চ্যানেল এস টিভি’র প্রতিনিধি ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে যায়।
এ সময় সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের লক্ষ্যে দখলকৃত ওই জায়গার ছবি ও ভিডিও ফুটেজ করাকালীন সময়ে কথিত দখলদার লোকমান ও তার ছেলে চড়াও হয়ে সাংবাদিকদের ছবি তুলতে বাধা প্রদান করেন এবং নানা প্রকার হুমকি ধামকি প্রদান করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন-সড়ক ও জনপথের কর্মকর্তারা আমাকে নির্দেশ দিয়েছে ঘর তোলার জন্য । এ কারনে আমি আড়ত ঘর তুলছি। আপনারা এখানে ছবি তোলার কে? এই বলে ছবি তুলতে জোর বাধা প্রদান করেন।
ঘটনা চরম পর্যায়ে যাওয়ার পূর্ব মূহুর্তে থানায় ফোন করে নিরাপত্তা চাওয়া হলে তাৎক্ষনিক ভাবে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে কথিত দখলদার লোকমান ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
এদিকে সড়ক ও জনপদের উপসহকারী প্রকৌশলী কাওছারের সাথে কথা হলে তিনি জানান, তাদের বিরুদ্ধে অফিসিয়াল নিয়ম অনুযায়ী দ্রæত ব্যাবস্থা গ্রহন করা হবে।
সরকারী জায়গার অবৈধ দখলদার লোকমানের খুঁটির জোর েেকাথায় এমনটা প্রশ্ন সচেতন মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *