ফকিরহাটে বৃদ্ধাকে জখম করে ডাকাতি

সঞ্জিত দাস ;বাগেরহাট জেলা প্রতিনিধি :

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নের ঠিকরীপাড়া গ্রামের একটি বসতবাড়ীতে ডাকাতির ঘটনা ঘটেছে । এতে এক বৃদ্ধা আহত হয়েছে।

রবিবার দিবাগত গভীর রাতে ওই গ্রামের ফকির শফিকুল ইসলামের বাড়ির পিছনের দরজা ভেঙ্গে ৫/৬জন মুখোশধারী ডাকাত ঘরে প্রবেশ করে। এ সময় বাড়ীতে থাকা শফিকুল ইসলামের বৃদ্ধা মাতা সাফিহা খাতুন(৬৫) বাধা দিলে তার মুখের মধ্যে কাপড় ঢুকিয়ে এবং হাত বেধে রাখে। পরে ডাকাতরা ঘরে থাকা নগদ প্রায় ৫০ হাজার টাকা ও আড়াই ভরি স্বর্নালংকারসহ অন্যান্য দামী জিনিসপত্র নিয়ে যায়।

খবর পেয়ে রাতেই অন্যান্য ঘরে থাকা ছেলে, স্বজন ও প্রতিবেশীরা ছুটে আসে এবং বৃদ্ধা মাকে বাড়ীতেই চিকিৎসা দেয়। বিষয়টি থানা পুলিশকে জানালে সোমবার সকালে ফকিরহাট থানার এএসআই মোঃ ছয়ের উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয় ক্লিনিক মালিক শফিকুল ইসলাম জানান, রাত প্রায় ২ টার দিকে ঘরের পিছনের দরজা ভেঙ্গে মুখোশপরা ৪ জন ডাকাত প্রবেশ করে তার মা সাফিহা খাতুনকে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় তার মা চিৎকার দেয়ার চেষ্টা করলে ডাকাতরা তাকে প্রথমে মরাধর করে পরে মুখে কাপড় মুড়িয়ে ঢুকিয়ে দেয় এবং দুই হাত বেধে দেয় । পরে নগদ টাকা, স্বর্নালংকার ও অন্যান্য মালামাল নিয়ে যায়। ঘরে প্রবেশ করা ৪ জন ছাড়াও বাইরে আরো লোক ছিল। আমরা এ ঘটনায় ফকিরহাট থানা পুলিশকে জানিয়েছি। সকালে এএসআই ছয়ের উদ্দিন এসেছিলেন।

ফকিরহাট এ এস আই মোঃ ছয়ের উদ্দিন বলেন, ওই বাড়ী পরিদর্শন করা হয়েছে। দুবৃর্ত্তদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

এছাড়া রবিবার দুপুরে ফকিরহাট উপজেলার ফলতিতা বটতলা এলাকা থেকে তৌহিদুর রহমানের একটি ডিসকভার মটর সাইকেল ও সন্ধ্যায় ফকিরহাট মাছ বাজার থেকে ব্যাবসায়ি সেলিম শেখের একটি পালসার মটরসাইকেল চুরি হয়েছে। ২টি ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান মটরসাইকেল মালিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *