কুড়িগ্রামে জেল হত্যা দিবস পালন

কুড়িগ্রাম প্রতিনিধি :
সারাদেশের ন্যায় শ্রদ্ধা নিবেদন ও পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে কুড়িগ্রামেও জাতীয় ৪ নেতা নিহতের স্মরণে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় শহরের শাপলা চত্বরে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
আলোচনাসভা অনুষ্ঠানে আওয়ামীলীগ নেতা চাষী এম এ করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আমান উদ্দিন আহমেদ মঞ্জু।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ওবায়দুর রহমান, আবুল কালাম আজাদ, সাইদ হাসান লোবান, রুহুল আমিন দুলাল, মোস্তাফিজার রহমান সাজু, রিপন আহমেদ, সাকিব হোসেন সেতু, ওয়াহিদ বাপ্পি, টুটুল, লিংকন প্রমুখ।
১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতা বিরোধী চক্র, সেদিন বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহচর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) মুনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে গুলি করে এবং বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে।
অনুষ্ঠানে নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *