জামালপুর পৌর মেয়র প্রার্থী আওয়ামী লীগ নেতা ছানোয়ার হোসেন ছানুর পক্ষে প্রচারণা মিছিল

এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥
আসন্ন জামালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার অন্যতম সাংগঠনিক সম্পাদক তৃণমূলের কর্মীবান্ধব নেতা ছানোয়ার হোসেন ছানুর পক্ষে প্রচারণা মিছিল করেছে জামালপুর জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন ও সমর্থকবৃন্দ। রবিবার বিকেলে জামালপুর জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের আয়োজনে শহরের গেটপাড় থেকে মিছিলটি বের হয়ে বকুলতলা মোড় হয়ে পুনরায় গেটপাড় গিয়ে শেষ হয়। প্রচারণা মিছিলে অংশগ্রহণকারী জামালপুর জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন ও হাজারো কর্মী-সমর্থক আসন্ন পৌরসভা নির্বাচনে ছানুকে পৌরপতি ও আওয়ামী লীগের নৌকার মাঝি হিসেবে দেখতে চাই বলে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে চারপাশ।

তার কর্মী-সমর্থকরা জানান, জামালপুর জেলা আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক থাকাকালীন সময় বঙ্গবন্ধুর আদর্শে জেলা জুড়ে ব্যাপক ভাবে ছাত্র রাজনীতিতে চাঞ্চল্য এনে ছিলেন। সেই সময় তিনি জেলার প্রতিটি উপজেলা, বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও পৌর শহরে নিষ্ঠা-দক্ষতা, সুদুরপ্রসারি যোগ্য নেতৃত্বের কারণে ছাত্রলীগ রাজনীতির মূলপ্রতিপাদ্য শিক্ষা-শান্তি- প্রগতী বুকে ধারণ করে ছাত্রলীগের পতাকাতলে হাজারো নেতা-কর্মীকে দলে স্থান করে দিতে সক্ষম হয়েছেন। তারই ধারাবাহিকতায় এবং তার সফল নেতৃত্বের কারনে জামালপুর জেলার ছাত্র সমাজ আজ একটি আদর্শিক রাজনীতিতে আওয়ামী লীগে স্থান করে নিয়েছে। তিনি তার দক্ষতা ও যোগ্যতা দিয়ে ছাত্র রাজনীতির পরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

তারা আরোও জানান- বিশ্বমহামারী করোনা ভাইরাসে লকডাউনের কারণে অর্থনৈতিক স্থবিরতায় জামালপুরে কর্মহীন বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপির দিক নির্দেশনায় জামালপুরে অন্যান্য নেতা ও জনপ্রতিনিধির ন্যায় ছানোয়ার হোসেন ছানুও তার ব্যক্তিগত তহবিল থেকে পৌর শহরে ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। এ ছাড়াও যেকোন দূর্যোগের সময়, সাধারণ মানুষের অসুস্থতাসহ বিভিন্ন মানবিক সহায়তা দিয়ে দুঃখী ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের মনে স্থান করে নিয়েছেন তিনি। তাই পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডসহ ১৭টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা দলের প্রতি তার আদর্শ ও কর্মীদের মূল্যায়নের কারনে জেলা আওয়ামী লীগ নেতা ছানোয়ার হোসেন ছানুর পক্ষে সবসময় ছিলেন, আছেন এবং থাকবেন।

জানাগেছে, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক সারা দেশে কয়েকটি ধাপে বিভিন্ন পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় জামালপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে জামালপুরে আওয়ামী লীগের প্রায় দেড় ডজন নেতা পৌরসভার মেয়র পদপ্রার্থী হয়েছেন। শহর জুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রত্যেক প্রার্থীর পক্ষে ব্যানার ফেস্টুন সাটিয়েছেন। এদের মধ্যে ছানুয়ার হোসেন ছানুও অন্যতম প্রার্থী হিসেবে ডিজিটাল পৌরসভা গড়ার প্রত্যয় নিয়ে আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রত্যাশী ও পৌরবাসীর দোয়া সমর্থন প্রত্যাশী হয়েছেন।

মেয়র প্রার্থী ছানোয়ার হোসেন ছানু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে দেশের দায়িত্ব ভার গ্রহণ করে দেশব্যাপী বিভিন্ন পর্যায়ে ব্যাপক উন্নয়ন সাধন করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে নিয়োজিত রয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির মাধ্যমে জামালপুরে ৫০ হাজার কোটি টাকার অধিক বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। জামালপুরে জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে আমি ও আমার কর্মী-সমর্থকগণ অগ্রণী ভূমিকা রেখেছি। আগামী পৌরসভা নির্বাচনে জামালপুর পৌরসভাকে ডিজিটাল পৌরসভা গড়ার প্রত্যয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়েছি। দল থেকে আরও অনেকেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মধ্যে যাকেই নৌকা প্রতীক দিবেন তার পক্ষেই আমরা নৌকার বিজয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করবো ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *