ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষাকেন্দ্রে বিষয় ভিত্তিক শিক্ষক কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনঃ দুই শিক্ষক বহিস্কার

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষা- ২০২০ এর দুটি কেন্দ্রে সরকারী নিয়ম-নীতি তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছে মাফিক কেন্দ্র পরিচালনা করছেন কেন্দ্র সচিবগণ। কেন্দ্র দুটি হচ্ছে ভূরুঙ্গামারী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র নং- এ ৬৬১ এবং ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র নং- বি ৬৬২ ।
জানা যায়, মঙ্গলবার সকাল ১০:০০ টায় শুরু হওয়া গণিত পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম ফিরোজ কেন্দ্র পরীদশর্ণে এসে দেখতে পান যে, বেশ কয়েকটি কক্ষে গণিত বিষয়ের শিক্ষক ডিউটি পালন করছে। অপরদিকে বি ৬৬২ নং কেন্দ্রে ডিউটিরত মইদাম উচ্চবিদ্যালয়ের বিএসসি শিক্ষক রইচ উদ্দিন বাদশার ছেলে পাশের কক্ষে পরীক্ষা দিচ্ছেন। হামিদা খানম উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক বজলুর রহমান গণিত পরীক্ষায় ডিউটি পালন করছেন। এই নিয়ম বহির্ভূত ডিউটি পালনের বিষয়টি নির্বাহী কর্মকর্তার দৃস্টিগোচর হওয়ায় দুই শিক্ষককে তাৎক্ষণিকভাবে বহিস্কার করেন। উল্লেখ্য, এই দুটি কেন্দ্রের সচিব মোঃ সাহজাহান আলী ও মোঃ লুৎফর রহমান ইতি পূর্বের অনুষ্ঠিত ইংরেজি পরীক্ষায় ইংরেজি বিষয়ের শিক্ষকদের দিয়ে পরীক্ষা কক্ষের দ্বায়িত্ব পালন করার অভিযোগ রয়েছে। এছাড়া, এই কেন্দ্র স্কুল দুটির শিক্ষকগণ অতিরিক্ত ক্লাসে নামে পরীক্ষার মাসেও কোচিং বাণিজ্য চালিয়ে আসছে।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আইবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি আরও বলেন, নিষেধ করা সত্ত্বেও তারা বারবার একই কাজ করে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *