কুড়িগ্রামের ভুয়া এনজিও পরিচালক আটক

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন নামের একটি ভুয়া এনজিও’র পরিচালককে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক ওই পরিচালকের নাম শহিদুল ইসলাম (৩২)। তিনি নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়নের আজমাতা গ্রামের আবুল হোসেনের ছেলে।
জানা গেছে, গত রোববার সন্ধ্যায় উপজেলার বড়ভিটা ইউনিয়নের বাংলা বাজার এলাকায় জমি বরাদ্দ দেয়ার নামে ভূমিহীন লোকজনকে সদস্য অন্র্Íভুক্ত করার জন্য জড়ো করেন। এ সময় উপস্থিত লোকজনের কাছ থেকে সদস্য প্রতি একশত টাকা আদায় করে ভুয়া পরিচালক শহিদুল ইসলাম। এভাবে ওই এলাকার সতের জনের কাছ থেকে টাকা আদায় করেন তিনি।
এসময় স্থানীয়রা তার কাছে ভূমিহীন আন্দোলন নামের এনজিও এবং অফিস কোথায় সেটা জানতে চান। এর কোন সঠিক উত্তর দিতে না পারায় সন্দেহ সৃষ্টি হলে শহিদুল ইসলামকে আটক করে পুলিশকে খবর দেয় স্থানীয়রা।
পরে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে এনজিও’র কাগজপত্র দেখতে চাইলে রেজিষ্ট্রেশন নম্বর বিহীন কিছু সদস্য ভর্তি ফরম ও নিজের ছবি সম্বলিত একটি পোষ্টার ছাড়া বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় শহিদুল ইসলাম। পরে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজিব কুমার রায় জানান, আটক শহিদুলের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে সোমবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *