কুড়িগ্রামে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।
এদের মধ্যে সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র ও ভারত থেকে ফিরেছেন ১৪ ও ইতালি ফেরত একজনসহ ঐ পরিবারের ১০ জন।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, গত ৪ মার্চ থেকে দেশে ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে একজন যুক্তরাষ্ট্র থেকে আসা দক্ষিণ কোরিয়ার নাগরিকও রয়েছেন।
তিনি আরও জানান, সদর উপজেলায় সৌদি আরব থেকে আসা পঁাচ জন, কাতার থেকে একজন, দুবাই থেকে একজন, ভারত থেকে দুজন এবং ইতালি থেকে আসা একজনের সঙ্গে তার পরিবারের ১০ জন মোট ২০ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।
এছাড়া ফুলবাড়ী উপজেলায় সিঙ্গাপুর ফেরত একজন, চিলমারীতে কুয়েত ফেরত একজন, উলিপুরে যুক্তরাষ্ট্র ফেরত একজন দক্ষিণ কোরিয়ার নাগরিক এবং ভূরুঙ্গামারীতে সিঙ্গাপুর ফেরত একজন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।
এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন। সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীরা তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।
তিনি আরও জানান, করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *