বিশ্বনাথ ও উখিয়ায় সাংবাদিক নির্যাতন: বাসকপের নিন্দা ও প্রতিবাদ

প্রেস রিলিজঃ সিলেটের বিশ্বনাথে কালেরকন্ঠের প্রতিনিধি মোহাম্মদ আলী শিপন ও কক্সবাজারের উখিয়ায় সাংবাদিক শরীফ আজাদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ
বাসকপ।

বাসকপের পক্ষ থেকে বলা হয়, দেশে করোনাকান্ডে সাংবাদিক নির্যাতন ও হয়রাণীমূলক মামলার হার বেড়ে গেছে। করোনাকান্ডে দেশে মামলার শিকার সকল সাংবাদিককে মুক্তির দাবি করা হয়।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাসকপের চেয়ারম্যান এটিএম মমতাজুল করিম ও মহাসচিব এম এ মমিন আনসারী বলেন, দেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন চলছেই। সরকারের পক্ষ থেকে উল্লেখযোগ্য কোন তৎপরতা না থাকায় সাংবাদিক নির্যাতন রোধ করা যাচ্ছে না। করোনা কান্ডে চাউল চোরদের মুখোশ উন্মোচন করায় সাংবাদিকরা অগ্রণী ভুমিকা পালন করায় দেশে সাংবাদিক নির্যাতন বৃদ্ধি পেয়েছে প্রতিদিন কোথায় না কোথায় সাংবাদিক নির্যাতন এর ঘটনা ঘটছে আমরা প্রশাসন কে আরো আন্তরিক হওয়ার আহবান করছি, কেননা দেশের এই চরম সংকট মুহুর্তে সাংবাদিক ও প্রশাসন জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে আছে। সবচেয়ে নিরাপত্তা ঝুঁকি নিয়ে কাজ করছে সাংবাদিকরা তাদের নিরাপত্তা নিশ্চিত করা ও অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়নের দাবি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *