কুড়িগ্রামে ভিজিডির আত্মসাৎকৃত অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে সরকারের ভিজিডি কর্মসূচি বাস্তবায়নকৃত স্থানীয় বেসরকারি এনজিও কিরারা নো কাই কর্তৃক দুঃস্থ নারীদের আত্মসাৎকৃত অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় উপকারভোগী নারীরা।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয় নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ও হাসনাবাদ ইউনিয়নের কয়েকশত উপকারভোগী দুঃস্থ নারী।

মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন ভুক্তভোগী ফাতেমা আক্তার, ঝর্ণা বেগম, ভিতরবন্দ ইউপি চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চু, হাসনাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মওলা আজাদ বাবুল, নাগরিক কমিটির সভাপতি প্রভাত কুমার ভৌমিক প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে দুঃস্থ উপকারভোগী নারীরা একটি মিছিল সহযোগে আত্মসাৎকৃত অর্থ ফেরতের দাবিতে একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমানের কাছে হস্তান্তর করে।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭-২০১৮ সালের ভিজিডি চক্রের হাসনাবাদ, ভিতরবন্দ, নেওয়াশী, সন্তোষপুরসহ কয়েকটি ইউনিয়নের প্রায় ৩ শতাধিক দুঃস্থ নারী উপকারভোগীদের সঞ্চয়ী অর্থ ব্যাংকে জমা না করে বাস্তবায়নকৃত এনজিও কিরারা নো কাই আত্মসাৎ করে।

সেই অর্থ ফেরতের জন্য নারী ও মহিলা বিষয়ক কর্মকর্তাদের সাথে অনেকবার যোগাযোগ করেও এইসব দুঃস্থ মহিলারা তাদের জমাকৃত প্রায় ১৫ লাখ টাকা ফেরত পায়নি। এরই দাবিতে তারা মানববন্ধন কর্মসূচি গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *