কুড়িগ্রামের মুক্তিযুদ্ধের সংগঠক ও জেলা আ.লীগের সাবেক সভাপতি মঞ্জু মণ্ডলের মৃত্যু

মোঃবুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল মারা গেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকালে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

পরিবার সূত্রে জানান, দুই সপ্তাহ আগে স্ট্রোকজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল। বাড়িতে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গতকাল (২ নভেম্বর) তার অবস্থার অবনতি হলে তাকে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার বিকালে তিনি মৃত্যুবরণ করেন।

আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল ১৯৪৯ সালের ২৫ জানুয়ারি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের হাজিরকুটি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আলেফুদ্দিন মণ্ডল এবং মায়ের নাম জরিনা মণ্ডল।

তিনি বাংলাদেশ ছাত্রলীগের কুড়িগ্রাম মহকুমার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন (১৯৬৮-১৯৭০)। তিনি ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

সদ্য প্রয়াত এই মুক্তিযোদ্ধা মহান মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন এবং ছয় নম্বর সেক্টরের অধীনে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি বাংলা‌দেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির জাতীয় পরিষদের সদস্য ছি‌লেন।

সর্বজন শ্রদ্ধেয় বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে জেলার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, স্বাধীনতা উত্তর কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি ও সদ্য বিলুপ্ত কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সরদার এবং সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ।

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, রংপুর থেকে মরদেহ আনার পর তার জানাজার স্থান ও সময় নির্ধারণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *