রাজীবপুরে খাসজমিতে ঘর নির্মানে আ’লীগ নেতার বাঁধা ইউএনওকে হুমকির অভিযোগ!

রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি

মুজিব বর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের পুর্ণবাসন প্রকল্পের আওতায় ঘর নির্মাণ কার্যক্রম বাস্তবায়নের জন্য চিহ্নিত খাস জমিতে মাটি ভরাট করার সময় রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হুমকি প্রদান করেছে স্থানীয় এক আওয়ামীলীগ নেতা।

এঘটনায় উপজেলা ভূমি অফিসের নাজির শফিকুল ইসলাম বাদী হয়ে রাজীবপুর থানায় গত মঙ্গলবার(১৭ সেপ্টেম্বর) লিখিত অভিযোগ দাখিল করেছে।

থানায় দেওয়া লিখিত অভিযোগ ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১৬ তারিখে রাজীবপুর সদর ইউনিয়নের মরিচাকান্দি গ্রাম সংলগ্ন কোদালকাটি ইউনিয়নের চর সাজাই মৌজায় ৪ একর ৪৫ শতাংশ খাস জমিতে গৃহহীনদের জন্য ঘর নির্মান কাজের মাটি ভরাট করার কাজ দেখতে যান ইউএনও নবীরুল ইসলাম।এসময় সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আবু সামার নেতৃত্বে স্থানীয় কয়েকজন পুরুষ ও নারী একত্রিত হয়ে ইউএনওকে গালিগালাজ ও মারধর করার হুমকি প্রদান করে।

এসময় আশ্রায়ন কেন্দ্রের জন্য নির্ধারিত স্থানে লাগানো একটি সরকারী সাইনবোর্ড ভেঙ্গে উপড়িয়ে ফেলে এবং লাল পতাকা চিন্হিত খুটিও তুলে ফেলা হয়।ভবিষ্যতে সেখানে ঘর তুলতে গেলে ইউএনওর বাস ভবন ঘেরাও করার হুমকি দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম সাংবাদিকদের জানান,একটি চক্র দীর্ঘদীন থেকে ওই সরকারী খাস জমি জবরদখল করে ভোগ করছিলো সরকার যখন গৃহহীনদের জন্য সেখানে ঘর তোলার উদ্যোগ নিয়েছে তখন তারা মারমুখী আচরণ শুরু করেছে এবং এই মহৎ উদ্যোগকে বাধাগ্রস্ত করছে।

ইউএনওকে হুমকি ও সরকারী কাজে বাঁধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে আবু সামা বলেন,আমি ঘটনাস্থলে ছিলাম না।ইউএনও স্যারের সাথে আমার দেখাও হয়নি। কি কারনে আমার নামে থানায় অভিযোগ দিয়েছে বিষয়টি বুঝতে পারছি না।

রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নবিউল হাসান জানান,লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সম্পন্ন হয়েছে মামলা প্রক্রিয়াধীন আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *