হারাগাছে নকল ব্যান্ডরোল মামলায় ফ্রেশ বিড়ির মালিক গ্রেফতার

রংপুর প্রতিনিধিঃ
রংপুরের কাউনিয়ায় হারাগাছে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল ব্যবহারের মামলায় ফ্রেশ মালিক রমজান আলী জিকুকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে মর্ণেয়া শেখপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।
পুলিশ ও কাস্টমস সুত্র জানায়, উপজেলার হারাগাছ দর্জিপাড়া গ্রামের ফ্রেশ বিড়ির মালিক রমজান আলী জিকু দীর্ঘদিন ধরে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি প্যাকেটে নকল ব্যান্ডরোল লাগিয়ে দেশের বিভিন্ন হাট-বাজারে ফ্রেম বিড়ি বাজারজাত করে আসছে। গত ১৯ অক্টোবর মর্নেয়া ইউনিয়নের খলিফাবাজার কুরিয়ার মোড় এলাকায় নামক স্থানে বিপুল পরিমাণ বিড়ির প্যাকেট বাজারজাতকরণের জন্য নকল ব্যান্ডরোল লাগানো হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট রংপুর বিভাগীয় কর্মকর্তার নেতৃত্বে একটি আভিধানিক দল অভিযান চালিয়ে ৯৬০০ প্যাকেট নকল ব্যান্ড যুক্ত ফ্রেশ বিড়ি আটক করে।
এ ব্যাপারে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট হারাগাছ সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা একেএম আহসানুল হাবিব বাদী হয়ে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ির প্যাকেটের নকল ব্যান্ড লাগিয়ে বিড়ি উৎপাদন ও বাজারজাতকরণ মজুদকরণ ও বিক্রয় করার অপরাধে ফ্রেশ বিড়ির মালিক রমজান আলী জিকুর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬/৭ জনের বিরুদ্ধে গংগাচড়া থানায় মামলা দায়ের করেন।
তথ্যের সত্যতা নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ও গঙ্গাচড়া থানার এসআই বুলবুল আহমেদ জানান, মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে বুধবার দুপুরে রংপুর আদালতে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, বিড়ির প্যাকেটে নকল ব্যান্ডরোল ব্যবহার ও সরবরাহকারীদের সাথে কারা কারা জড়িত এজন্য মামলায় অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার আদালতে রিমান্ডের আবেদন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *