শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ফারজানা


কুড়িগ্রাম প্রতিনিধিঃ
শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে চলতি এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে সবাইকে চমকে দিয়ে উত্তীর্ণ হয়েছে ফারজানা আক্তার মনি। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কুটিবাগডাঙ্গা গ্রামের শারীরিক প্রতিবন্ধী ফারজানা আক্তার স্থানীয় গাগলা দ্বিমূখী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে প্রতিদিন মায়ের কোলে করে তার কেন্দ্র নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ্রগহন করে।

ফারজানার বাবা ফরমান আলী জানান, জন্মের পর থেকে আমার মেয়ের শারীরিক বৃদ্ধি ব্যহত হয়। বর্তমানে তার বয়স ১৫বছর ৩মাস। উচ্চতা ২ ফুট ৯ইঞ্চি। তার শারীরিক সীমাবদ্ধতা থাকলেও মানসিক ইচ্ছের কারণে তার মা ফারজানাকে প্রতিদিন কোলে করে স্কুলে নিয়ে যেতেন। আবার ছুটি হলে ফিরিয়ে আনতেন। এছাড়াও শিশুর মত তাকে লালন পালন করা হচ্ছে। তাকে রোজ গোসল করানো থেকে মুখে খাবার তুলে দেয়া হয়। মেয়ের আগ্রহের কারণে পড়াশুনা চালিয়ে যাওয়া হচ্ছে। সে জেএসসি পরীক্ষায় এ গ্রেড পেয়েছে। চলতি এসএসসি পরীক্ষায় সে সব বিষয়ে পাশ করে জিপিএ-২.১০ পেয়েছে। আমার মেয়ে পাশ করায় আমরা খুব খুশি।

উচ্ছ্বসিত ফারজানা আক্তার মনি জানান, আমার ইচ্ছে উচ্চ শিক্ষা অর্জন করে একটি সরকারি চাকুরী পাবার। যাতে আমার দরিদ্র বাবা-মাকে আমি সহযোগিতা করতে পারি।

এই মেয়েটির জন্য উচ্চ শিক্ষায় কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সে হয়তো তার স্বপ্নকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *