ভূরুঙ্গামারীতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান

dav

মাঈদুল ইসলাম মুকুল, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীত বিশ্ববিদ্যালয়ে ভর্তির পথ সুগম করতে ৩৫ জন দরিদ্র ও মেধাবী ছাত্রকে বৃত্তি প্রদান করেছে ‘হেল্প এন্ড এইড ফর হা’য়ার স্টাডি’ (HAAFHS) নামক একটি সংগঠন। বুধবার দুপুরে সংগঠনের অফিস চত্তরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল্লাহেল বাকী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির প্রধান উপদেষ্টা ফকরুজ্জামান জেট, ভূরুঙ্গামারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম, শিক্ষা ব্যক্তিত্ব আব্দুল মোতালেব, সাংস্কৃতিক সংগঠক মাঈদুল ইসলাম মুকুল, জাগোবাহে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাজাহান আলী সোহাগ, ডোনেট ফর ভূরুঙ্গামারী’র ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমান আশিক সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।
দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্যোগে প্রতিষ্ঠিত সংগঠনটি ২০১৬ সাল থেকে শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের আর্থিক সহায়তায় শিক্ষার উন্নয়নে কাজ করে আসছে। এছাড়া কেয়ার এন্ড সাইন ফাউন্ডেশন, ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা, অপ্রতিরোধ্য কুড়িগ্রাম সহ বেশ কিছু সংস্থা সংগঠনটিকে সহযোগিতা করে আসছে।

“হেল্প এন্ড এইড ফর হা’য়ার স্টাডি (HAAFHS)” এর মডারেটরের দায়িত্বে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর, ড.এনামুল হক লিপু। এডভাইজার এর দায়িত্ব পালন করছেন ব্যারিস্টার চৌধুরী তানভীর ইসলাম অন্তু এবং প্রধান উপদেষ্টা হিসেবে আছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী ফকরুজ্জামান জেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *