রাণীশংকৈল উপজেলা পরিষদে শিক্ষিত বেকারদের উপচে পড়া ভিড়

রাণীশংকৈল প্রতিনিধিঃ- ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদে শিক্ষিত বেকারদের উপচে পড়া ভিড়ে ভরে উঠেছে উপজেলা পরিষদের প্রধান ফটক চত্বর। পরিসংখ্যান বিভাগের আওতায় জন শুমারি ও গৃহগণনাকারী হিসাবে খন্ডকালীন চাকরিতে নিয়োগ নেওয়ার জন্যই। এই উপচে পড়া ভিড় করছেন রাণীশংকৈল উপজেলার পৌরসভা ও ৮টি ইউনিয়নের উচ্চ মাধ্যমিক ও ডিগ্রী পাশ বেকার শিক্ষিতরা। বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে এই খন্ডকালীন চাকরি প্রত্যাশী তিনটি এলাকার আবেদনকারীদের ভাইবা নেওয়ার সুবাধেই ভিড় জমে ছিলো উপজেলা পরিষদে।
উপজেলা পরিসংখ্যান অফিস জানান,তিন পদের এই খন্ডকালীন চাকরির আবেদনের শেষ তারিখ ছিল ২৩ জানুয়ারী। নিয়মনুযায়ী আবেদনকারী বেশি হলে উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ কমিটির সভাপতি হয়ে একটি ভাইবা কমিটির মাধ্যমে মৌখিক পরীক্ষা নিয়ে এলাকা অনুযায়ী উত্তর্ীণদের এ চাকরিতে নিয়োগ দেওয়া হবে।
উপজেলা পরিসংখ্যান অফিসের দায়িত্বরত প্রতিনিধি আমিনুল হক জানান,আমাদের উপজেলায় তিন পদের বিপরীতে চাহিদাকৃত কর্মীর চেয়ে বেশি আবেদনকারীর আবেদন জমা পড়েছে। তাই ভাইবা নেওয়া হচ্ছে। তবে মোট কত সংখ্যাক আবেদন জমা পড়েছে তার নিদিষ্ঠ সংখ্যা বৃহস্পতিবার রিপোর্ট লেখা পর্যন্ত দিতে পারেন নি উপজেলা পরিসংখ্যান অফিস। তারা বলছে এত পরিমাণ আবেদন পড়েছে যা জনবল সংকটের অভাবে তালিকা করা সম্ভব হয় নি। পর্যায়ক্রমে তালিকা করা হবে। তবে ধারণা করা যাচ্ছে তিনটি পদের বিপরীতে হাজার খানেক আবেদন জমা পড়তে পারে।
এদিকে আবেদন বেশি পড়ায় মৌখিক পরীক্ষার জন্য এলাকা অনুযায়ী সময় নির্ধারণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা। তার স্বাক্ষরিত নোটিশে দেখা যায়, ২৩ জানুয়ারী (পৌরসভা, নেকমরদ, কাশিপুর) ২৬ জানুয়ারী (লেহেম্বা,বাচোর,ধর্মগড়) ২৭ জানুয়ারী (হোসেনগাঁও,নন্দুয়ার,রাতোর) ইউনিয়নের আবেদকারীরা মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *