কুড়িগ্রামে বিদেশ ফেরত ৫৪০ জন হোম কোয়ারেন্টাইনে ৯৭ জন

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিদেশ ফেরত ৫৪০ জন বাংলাদেশীর মধ্যে স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইন করেছেন মাত্র ৯৭ জনকে।
শুক্রবার কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত বাংলাদেশীদের দেশে ফেরার পর অনেকেই জেলার বাইরেসহ বিভিন্ন এলাকায় চলে গেছেন এবং অনেকেই ঠিকানা বদল করে গা ঢাকা দিয়েছেন।
তবে আমরা আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধির সহায়তায় তাদের সনাক্ত করে কোয়ারেন্টাইন করার চেষ্টা করছি। তিনি আরও জানান কোয়ারেন্টাইনে থাকা ৭জনের ১৪দিন পার হওয়ায় তাদেরকে স্বাভাবিকভাবে চলাফেরার অনুমতি দেয়া হয়েছে। তবে কোয়ারেন্টাইনে থাকা ৯৭ জনের শারীরিক অবস্থা মোটামুটি ভাল।
ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী জেলার ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।
জেলা প্রশাসক রেজাউল করিম জানান, গত ১৪ দিনের মধ্যে আক্রান্ত বিভিন্ন দেশ থেকে যারা কুড়িগ্রামে প্রবেশ করেছেন স্বাস্থ্য বিভাগের পাশাপাশি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করনে কাজ করছি।
করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *