জামালপুর সদর আসনের সাংসদের সুপারিশে পৌরসভায় ১’হাজার মানুষকে খাদ্য সহায়তা প্রদান

এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥
জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপির সুপারিশক্রমে অগ্রাধিকার ভিত্তিতে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে জামালপুর পৌরসভায় দরিদ্র নিম্নআয়ের ও কর্মহীন হয়ে পড়া ১’হাজার মানুষের জন্য খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। গত শুক্রবার দিনব্যাপী জামালপুর শহরের খেজুরতলা সাংসদের বাসভবন থেকে জামালপুর পৌরসভার সাংগঠনিক ৫, ৬, ৭, ৮, ৯, ১১, ১২ ও ১৪ নং ওয়ার্ডের নিম্নআয়ের ও কর্মহীন হয়ে পড়া ১’হাজার মানুষের জন্য একটি প্যাকেটে জি’আর ৫ কেজি করে চালের সাথে জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপির ব্যক্তিগত তহবিল থেকে ১ কেজি আলু ও আধাকেজি পিয়াজ দিয়ে মোড়ানো ১’হাজার প্যাকেট খাদ্যসামগ্রী প্রতিটা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেওয়া হয়।

জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার) মো. রাফিউল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন। খাদ্য সামগ্রী বিতরণকালে ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সতেন্দ্র মহন চৌধুরী বাবন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. বাদল শেখ, ৭নং ওয়ার্ডের আহবায়ক মো. আমির হোসেন, যুগ্ম-আহবায়ক মো. আলী আজাদ মোল্লা, যুগ্ন-আহবায়ক শরিফুল হাসান সুমন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন সিরাজী, সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইবনুল হাসান বাবু, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লিটন আকন্দ, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সাব্বির হোসেন সবুজ, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন সেলিম ও ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ক ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হারুন অর রশীদ ফিজোর, ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদত হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক মো. সরোয়ার হোসেন অংশ নেন।

জামালপুর সদরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুর রহমান জানান, দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলার জন্য জামালপুর পৌরভায় কর্মহীন মানুষের জন্য খাদ্যসহায়তার জিআর ৫’মেট্রিকটন চালের সাথে সদর আসনের এমপি মহোদয়ের দেয়া অন্যান্য খাদ্য সামগ্রীসহ ট্যাগ অফিসার, জনপ্রতিনিধি ও পুলিশের উপস্থিতিতে বিতরণ করা হয়েছে।

জামালপুর সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার) মো. রাফিউল ইসলাম জানান, শুক্রবার জামালপুর পৌরসভার কয়েকটি ওয়ার্ডের নিন্মআয়ের কর্মহীন মানুষের জন্য বরাদ্দকৃত ৫টন জিআর চাউল উত্তোলন করে তৎসঙ্গে সদর আসনের এমপি মহোদয়ের দেওয়া আলু ও পিয়াজসহ আমাদের উপস্থিতিতে প্যাকেট করে যথাযথ কর্তৃপক্ষ ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকদের উপস্থিতিতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে। পৌরসভার বাকী ওয়ার্ডগুলোতেও পর্যায়ক্রমে ত্রাণ দেওয়া হবে।

জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল বলেন, জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন’র সুপারিশক্রমে বরাদ্দকৃত জিআর চাউলের সাথে এমপি মহোদয়ের দেয়া পিয়াজ, আলু একটা ব্যাগে প্যাকেট করে ট্যাগ অফিসার পুলিশ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে।

জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ মাসুম রেজা রহিম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সঙ্কটের কারনে পৌরসভায় অসহায় ও কর্মহীন মানুষকে ওয়ার্ড আওয়ামী লীগের মাধ্যমে সরকারিভাবে কিছু ত্রাণ দেওয়ার জন্য সদরের সংসদ সদস্যকে অনুরোধ করি। উনি পৌরসভার কর্মহীনদের জন্য ১০টন চাল বরাদ্দ করেন। শুক্রবার ৫টন চাল উত্তলন করে সাথে এমপি সাহেবের ব্যক্তিগতভাবে আলু ও পিয়াজসহ ১’হাজার লোকের মাঝে পৌরসভার প্রতিটা ওয়ার্ড বিতরণ করা হয়। একটি কুচক্রীমহল এই ত্রাণ বিতরণ নিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। যারা এই অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

জামালপুর সদর উপজেলার নির্বাহী অফিসার ফরিদা ইয়াছমিন জানান, পৌরসভায় বিভিন্ন কর্মহীনদের মাঝে যারা এখনো খাদ্যসহায়তা পায়নি তারা অনেকে এমপি মহোদয়কে জানিয়েছেন। সেই প্রেক্ষিতে জামালপুর সদর আসনের সংসদ সদস্য মহোদয়ের সুপারিশক্রমে যারা খাদ্যসহায়তা পায়নি তাদের মাঝে অগ্রাধিকার ভিত্তিতে বিতরণের জন্য আমরা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলালের মাধ্যমে ৫টন চাল প্রদান করি। চালের সাথে এমপি মহোদয়ের ব্যক্তিগত আলু ও পিয়াজসহ ট্যাগ অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উস্থিতিতে যথাযথ নিয়মে ওই সকল কর্মহীনদের মাঝে বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *