কুড়িগ্রাম কাঁঠালবাড়িতে খাদ্যের দাবিতে রাস্তা অবরোধ; ইউএনও’র গাড়ি ভাংচুর

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এসময় রাস্তার দু’পাশে সকল ধরণের যানচলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ও প্রশাসন খবর পেয়ে দুপুর ১২ টার দিকে ঘটনা স্থলে পৌছালে উত্তেজিত জনতা সদর উপজেলা নির্বাহী অফিসারের গাড়ির সামনের কাঁচ ভাংচুর করেন। পরে পুলিশ ও প্রশাসন উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করতে না পেরে দুপুর সাড়ে ১২ টার দিকে ঘটনা স্থল ত্যাগ করেন।

শনিবার (৭ মে) সকাল থেকে প্রায় ৩ থেকে ৪শতাধিক নারী-পুরুষ বিক্ষোভে অংশগ্রহন করে। এ সময় ঐ সড়কে সকল ধরণের যানচলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় বিক্ষোভকারীরা অভিযোগ করেন, করোনার ফলে জেলায় লকডাউন চলছে। সবার কাজকর্ম বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে তারা কোন প্রকার খাদ্য সহায়তা পাননি। অনেকে অভিযোগ করেন পরিষদ থেকে বারবার তাদের ভোটার আইডি কার্ডের ফটোকপি নেয়া হলেও এখন পর্যন্ত তারা কোন ত্রাণস সহায়তা পাননি। ফলে বাধ্য হয়ে বিক্ষোভে নেমেছেন।

এ বিষয়ে কাঠালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল জানান, সরকারী বরাদ্দকৃত খাদ্য সহায়তা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিতরণ করার পরেও মহিলা সদস্য মর্জিনা বেগম তার এলাকার লোকজন দিয়ে এ অবরোধ করেছে।

সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম জানান, অবরোধের বিষয়টি জানার পর জনগণের সাথে কথা বলতে গেলে আমার উপর চড়াও হয়ে গাড়িতে হামলা করে। এতে গাড়ীর গ্লাস ভেঙ্গে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *