জামালপুরে ত্রাণ পরিস্থিতি নিয়ে জেলা বিএনপির সাংবাদিক সম্মেলন

জামালপুর প্রতিনিধি ॥
জামালপুর জেলায় ত্রাণ বিতরণ পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপি। সোমবার বেলা ১২টার দিকে জামালপুর জেলা বিএনপি কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, ভয়াবহ এই করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি বরাদ্দের যে সমস্ত খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ হচ্ছে সেগুলো দলীয় দৃষ্টিভঙ্গিতে করা হচ্ছে। একই সাথে ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম লক্ষ্য করা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনের খবরের বরাদ দিয়ে বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন বলেন, জামালপুর সদরের নরুন্দি, তুলশীরচর, শাহবাজপুর, শরীফপুরে সরকারি বরাদ্দের চাল আত্মসাতের ঘটনা ঘটেছে যা উদ্ধার করা হয়েছে। জেলার ইসলামপুর পৌরসভার বরাদ্ধকৃত চাল নিয়ম বহির্ভূতভাবে উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তোলন করেছেন। এই রকম অসংখ্য ঘটনা জামালপুরে দৃষ্টিগোচর হয়েছে বলে জানান তিনি। ইতিমধ্যে গত ৭ মে ত্রাণ বিতরণে অনিয়েমের বিষয়ে জেলা প্রশাসনের কাছে একটি স্মারকলিপিও জমা দেয়া হয়েছে। সাংবাদিক সম্মেলনে আরও জানানো হয়, করোনা ভাইরাসের এই মহামারিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে সারা দেশের ন্যায় জামালপুরেও শুরু থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ, বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে করাসহ গত এক মাস ধরে আমাদের সামর্থ্য অনুযায়ী কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে আসছি। ইতিমধ্যে জেলার সাতটি উপজেলায় বিএনপির পক্ষ থেকে ৫০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং এই কার্যক্রম আমরা অব্যাহত রেখেছি।

সম্প্রতি জামালপুর জেলা আওয়ামী লীগের সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের একজন শীর্ষনেতার বক্তব্যের জবাবে বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন বলেন, সাধারণ জনগণের পাশে বিএনপি নেই কথাটি আদৌ সত্য নয়। বিএনপি জনগণের দল। সব সময় জনগণের পাশে ছিল, আগামীতেও থাকবে। দেশের এই মহামারিতে এখন কারও সমালোচনা করতে চাই না। সবাইকে নিয়ে এক সাথে দেশের মানুষের জন্য কাজ করতে চাই। সাংবাদিক সম্মেলনে বিএনপিনেতা অ্যাডভোকেট মো. গোলাম নবী, শফিকুল ইসলাম খান সজিব, মনোয়ারুল ইসলাম কর্নেল, শ্রমিকদল নেতা শেখ আব্দুস সোবহান ও জীবন কৃষ্ণ বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *