সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরদারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: দেশের পরিবেশ ও জলবায়ু উন্নয়নে জাতীয় পর্যায়ে কাজ করা সংগঠন সবুজ আন্দোলনের চেয়ারম্যান মোঃ বাপ্পি সরদারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অসাধু চক্রের অপপ্রচারের অভিযোগ।

দেশের জলবায়ু ও পরিবেশ উন্নয়নে কাজ করা জাতীয় পর্যায়ের অন্যতম শীর্ষ সংগঠন সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরদারের বিরুদ্ধে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি কুচক্রীমহল বিভিন্ন গুজব ছড়িয়ে যাচ্ছে। বাপ্পি সরদার তরুণ প্রজন্মের একজন জনপ্রিয় সংগঠক হিসেবে দেশ-বিদেশে পরিচিত। দেশের পরিবেশ উন্নয়নে সরকারের পাশাপাশি বহির্বিশ্ব থেকে সরকারের পক্ষে জলবায়ু ও পরিবেশের উন্নয়নের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে অক্লান্ত কাজ করে যাচ্ছেন বাপ্পি সরদার। সম্প্রতি বেশকিছু ফেসবুক অ্যাকাউন্ট থেকে সামাজিক সংগঠনের কিছু ছবিকে কেন্দ্র করে বিভিন্ন ভাবে গুজব ছড়ানো হচ্ছে।
এসব প্রসঙ্গে সকালের সংবাদ এর সাথে একান্ত সাক্ষাতকালে বাপ্পি সরদার জানান, দেশের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে মিলেমিশে আমরা পরিবেশ উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। দেশের রাজনৈতিক ব্যক্তিবর্গ থেকে শুরু করে গণমাধ্যমকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সহ সকল শ্রেণী পেশার মানুষের সাথে মিলেমিশে সবুজ আন্দোলন দেশের পরিবেশ ও জলবায়ু উন্নয়নে অক্লান্ত কাজ করে যাচ্ছে। যে কারণে বিভিন্ন সময় সভা সেমিনার, সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানে অসংখ্য মানুষের সাথে মিশতে হয়। দেশের সকল শ্রেণী পেশার মানুষ সবুজ আন্দোলনের কর্মপরিধি কে স্বাগত জানায় ও পছন্দ করে। এসব বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অনেকেই ছবি তুলতে এগিয়ে আসে। কোন রাজনৈতিক দলের পক্ষ বা বিরোধিতা সবুজ আন্দোলন নীতি বহির্ভূত। তবে আমাদের সংগঠন সাম্প্রদায়কতা বা ধর্মীয় উগ্রবাদকে সমর্থন করে না।যাকে কেন্দ্রিক অপপ্রচার চালানো হচ্ছে তার সাথে আমাদের সাংগঠনিক সম্পর্ক নেই।সম্প্রতি কিছু মানুষ সবুজ আন্দোলনের কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে সেসব ছবি ব্যবহার করে আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।
আমারও আমার সংগঠনের কর্ম পরিধি কে ভালবেসে কেউ আমার সাথে ছবি তুললেই তাদের ব্যক্তিগত কর্মকাণ্ড দায়ভার আমার বা আমাদের সংগঠনের নয়।
সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরদার আরো বলেন, এসব গুজব ও অপপ্রচারকারীদের অনুরোধ করবো মানুষের ভালো কাজকে বাধাগ্রস্ত না করে বরং আসুন দেশ ও সমাজের উন্নয়নকে এগিয়ে নিতে সকলে এগিয়ে আসি।অন্যথায় আইনের আশ্রয় নেওয়া ছাড়া অন্য পথ খোলা থাকবে না।

উল্লেখ্য সবুজ আন্দোলন বাংলাদেশ দেশের জলবায়ু ও পরিবেশের উন্নয়ন ও একটি সবুজ বাংলাদেশ গড়তে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *