রৌমারী রাজীবপুর বন্যা  রাজীবপুর উপজেলা চত্বর হাটু পানি, মানুষ চরম দুর্ভোগে।

রাজীবপুর প্রতিনিধি, কুড়িগ্রাম

কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলায় বন্যা পরিস্থিতি  চরম অবনতি ঘটেছে।গতকাল মঙ্গলবার দুপুরের মধ্যেই রাজীবপুর উপজেলা চত্তরে বন্যার পানি প্রবেশ করে।ওইদিন বিকালেই কোথাও হাটু সমান আবার কোথাও কোমড় সমান পানি দেখা গেছে। সরকারি খাদ্য গুদাম চত্তরে হাটুর ওপর পানি। যে কোনো মুর্হুতে গুদামের ভিতরে পানি ঢুকতে পারে এমন আশংকা করা হচ্ছে। রাজীবপুর হাটবাজারেও বন্যার পানি ঢুকে পড়েছে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা মনে করছে, খেটে খাওয়া সাধারণ মানুষগুলোচরম দুর্ভোগে রয়েছে। 

রৌমারী রাজীবপুরের ওই দুই’উপজেলায় ৯টি ইউনিয়নের দেড় লাখ মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। রাজীবপুর উপজেলার  শতভাগ এলাকা প্লাবিত হয়েছে। মানুষ বিভিন্ন স্কুল, কলেজ ও রাস্তায় আশ্রয় নিয়েছে,  এতে গবাদিপশুর খাবার, বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের সংকট দিয়েছে।  রৌমারী-রাজীবপুর-জামালপুর মহাসড়ক চরম হুমকির মুখে রয়েছে। যে কোনো মুহুর্তে ভেঙ্গে যাওয়ার আশংকা করা হচ্ছে।স্থানীয়রা বালুর বস্তা ফেলে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করছে। রৌমারীর বন্দবেড় বেড়িবাঁধ আকস্মিকভাবে ভেঙ্গে যাওয়ায় রৌমারী উপজেলা শহরে পানি ঢুকতে শুরু করেছে।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান ও রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীরুল ইসলাম জানিয়েছেন, বন্যা পরিস্থিতি  মােকাবেলার জন্য সব ধরনের প্রস্তুতি  গ্রহণ করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *