ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের শোকসভায় নাজিম উদ্দিন আহমেদ এমপি বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন আজীবন আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা ছিলেন


মো: নাজমুল হুদা মানিক ॥ জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহমেদ বলেছেন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ এর উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন আজীবন আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা ছিলেন। একজন নিবেদিত প্রান হিসাবে তিনি সারাজীবন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে গেছেন। তিনি আমাদের সকলকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেছেন। আমরা তাঁর আত্নার মাগফিরাত কামনা করি। মহান আল্লাহতালা যেন বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন সাহেবকে জান্নাতের উন্নত স্থান দান করেন। এমপি নাজিম উদ্দিন আহমেদ আরো বলেন, প্রকৃতির সাথে করোনার যুদ্ধ চলছে। মহান আল্লাহতালা যেন মহামারি করোনা থেকে আমাদের রক্ষা করেন। তিনি বলেন, মানুষের মৃত্যুতে কারো কোন হাত নেই। মহান আল্লাহতালাই একমাত্র এর মালিক। মহান আল্লাহতালার ইচ্ছার বাইরে মৃত্যু থেকে বাচানোর কোন ক্ষমতা কারো নেই। ২১ জুলাই বিকাল সাড়ে ৫টায় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন স্মরনে জেলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় কার্যালয়ে শোকসভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল এর পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান সায়েম, মরহুমের পুত্র ইমরান। পরে নগরীর কালীবাড়িস্থ ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগ এর পক্ষ থেকে মরহুম ইসমাইল হোসেন স্মরণে আলোচনা, কোরান খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, ড. সামীউল আলম লিটন, আইন সম্পাদক আলহাজ্ব এডভোকেট জালাল উদ্দিন খান, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফকরুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব এডভোকেট এবি সিদ্দিক, মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা প্রদীপ ভৌমিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিরন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক কবি মোস্তাফিজুর বাশার ভাষানী, আওয়ামীলীগ নেতা ড. সিরাজুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ শওকত উসমান লিটন, শ্রমিকলীগ নেতা মো: রাকিবুল ইসলাম শাহীন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি অধ্যক্ষ মিনার হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন শাহান শাহ, জেলা মহিলা আওয়ামীলীগের সহসভাপতি নুর জাহান মিতু, সাংগঠনিক সম্পাদক সপ্না খন্দকার, মহানগর কৃষকলীগের সহসভাপতি নুর আলী তালুকদার, জেলা যুবলীগ নেতা গোলাম মেহেদী হাসান, মাহবুবুল আলম বাবলু, যুব মহিলালীগ নেত্রী মাহমুদা হোসেন মলি, ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির সহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জননেতা এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, জেলা আওয়ামীলীগর উপদেষ্টা মন্ডলির সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম ইসমাইল হোসন আওয়ামলীগের একজন ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতা ছিলেন। তাঁর স্মরণে জেলা আওয়ামীলীগের উদ্যোগে মরহুমের জীবন স্মৃতিচারন করে আলোচনা, দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত হলো। বর্তমান জেলা কমিটির সময়ে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের ত্যাগ ও নিষ্ঠার যথাযত মুল্যায়নের চেষ্টা করা হয়েছে। মরহুমের শোকসভায় জেলা ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হওয়ায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি সকলকে করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *