সন্ত্রাসী হামলায় সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিক আহত।

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার গণমাধ্যম কর্মী এবং তারাপাশা নিউজ২৪ এর নির্বাহী সম্পাদক,রুপান্তর বাংলাদেশ, মানবাধিকার ক্রাইম বার্তা, রাজনগর বার্তা, ধলাইর ডাক,আলোকিত সকাল,সহ একাধিক সংবাদপত্রের প্রতিনিধি মঈনুদ্দিন সিদ্দিক কে মুখোশপরে হাতে দেশি অস্ত্র নিয়ে ৫-৬ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে আহত করেন।

জানা গেছে, গত বুধবার (২২শে জুলাই ) রাত ৮ ঘটিকার সময় মঈনুদ্দিন সিদ্দিক এর মোবাইলে এই ফোন নাম্বার দিয়ে (01302639762) একজন ফোন করে তিনি কোথায় আছেন তার অবস্থান জানতে চান,বিশেষ প্রয়োজনের কথা বলে যেনে নিয়েছিলেন তার অবস্থান। এক ঘন্টা পরেই তিনি সিএনজি করে রাজনগর উপজেলার তারাপাশা বাজার থেকে শমসেরনগর রোড মিলের বাজার নামক স্থানে পৌছিলে সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিত ভাবে দেশি অস্ত্র নিয়ে উৎ পেতে থাকা একদল মুখোশধারী সন্ত্রাসীরা এলোপাতাড়ি হামলা চালায়।

এতে সাংবাদকর্মী মঈনুদ্দিন সিদ্দিক রাস্তার পাশের খাদে পরে যান এবং চিৎকার করতে থাকেন, তার চিৎকার শুনে পার্শবর্তী বাড়ির লোকজন বাহির হতে চলে আসতে দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সেখান থেকে তাকে উদ্ধার করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। তার কোমরের বাম পাঁজরে,পেটে ও হাতে মারাত্মক জখম হয়।

মঈনুদ্দিন সিদ্দিক’কে জিজ্ঞাসাবাদ করে জানাযায়, ৫-৬ জন যোবক মুখে মুখোশ পরে রাতের আঁধারে গভীর অন্ধকারে এলোপাতাড়ি হামলা করে। তার কোমরে পেটে ও এক হাতে জখম করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসাধীন রয়েছেন। তিনি জেলার প্রশাসনিক কর্মকর্তা ও রাজনগর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল হাসিম এর সু-নজর চেয়ে হামলাকারীর বিচার চেয়েছেন।

এদিকে একজন সৎ ও সাহসী সাংবাদিকের উপর হামলার ঘটনায় মৌলভীবাজার সহ স্থানীয় উপজেলার সাংবাদিকদের মধ্যে তিব্র ক্ষোভ ও প্রতিবাদের ঝড় বিরাজ করছে।

এছাড়াও সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিকের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে স্থানীয় রাজনগর বার্তার সম্পাদক সাংবাদিক আক্তার হোসেন সাগর বলেন- মঈনুদ্দিন সিদ্দিক এর উপর যারা হামলা করেছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। তা নাহলে এভাবে সাংবাদিকরা বার বার হামলার স্বীকার হবেন।
সাংবাদিক আহমদউর রহমান ইমরান বলেন, সঠিক আসামী তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের আওতাভুক্ত করার জন্য।

জেলার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী সহ জড়িত সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্হা নিশ্চিত করতে। সাংবাদিক চিনু রঞ্জন সন্ত্রাসী হামলার নিন্দা জানান,সাংবাদিক ফরহাদ হোসেন বলেন – আমরা উপজেলা সকল সাংবাদিকরা এর প্রতিবাদ না করলে এরকম হামলার পুনরাবৃত্তি ঘটতে পারে। তাই অনতিবিলম্বে সকল হামলাকারিদের শনাক্ত করে দ্রুতই আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রসাশনের কাছে দাবি জানিয়েছেন রাজনগর উপজেলার গণমাধ্যম কর্মীরা।সাংবাদিক তরফদার মামুন,হেলাল আহমদ,আব্দুল বাছিদ,আশরাফুল ইসলাম,জাকির আহমদ সহ স্থানীয় এলাকাবাসী এবং জনপ্রতিনিধিরা ক্ষোভ প্রকাশ করে ঘটনাটির তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আশার জন্য অনুরোধ করেন।

এব্যপারে রাজনগর থানার ওসি আব্দুল হাসিম জানান, হামলার শিকার সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিক মুখোশ পরিহিত সন্ত্রাসীদের শনাক্ত করে যদি কোনো অভিযোগ বা এজহার করেন তাহলে অবশ্যই পুলিশ তার যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।

আহত মঈনুদ্দিন সিদ্দিকের পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে যানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *