৪ বছরে ও পূর্ণাঙ্গ হয়নি জুড়ী ছাত্রদলের কমিটি

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা
বিএনপির ভ্যানগার্ড খ্যাত ছাত্রদলের জুড়ীর অবস্থা হযবরল।প্রায় সাড়ে ৪ বছরে ও করা হয়নি পূর্ণাঙ্গ কমিটি।বর্তমান কমিটির বেশির ভাগ চলে গেছেন প্রবাসে। অনেকেই রাজনীতি বাদ দিয়ে ব্যবসা বানিজ্য নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকার কারনে ও দেখা যাচ্ছে না তাদেরকে জুড়ীর রাজপথে।তবে তৃণমূলের দাবি কমিটি করা হলে চাঙ্গা হবে রাজনীতি।

ছাত্রদল সূত্রে জানা যায়,২০১৬ সালের ৩ মার্চ আজহার আহমেদ ওয়াসিমকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট জুড়ী উপজেলা ও জাবের আহমদকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কলেজ শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করে তৎকালীন জেলা ছাত্রদলের আহবায়ক জাকির হোসেন উজ্জ্বল সহ দুই যুগ্ম আহবায়ক। এরপর কয়েকদিন মাঠে সক্রিয় ছিলো তারা।গ্রুপিং এর কারনে সেই কমিটির বিরুদ্ধে অবস্থান নেয় বড় একটি অংশ।কমিটি ঘোষণার পর জেলা কমিটির বিরুদ্ধে ঝাড়ু মিছিল দিয়ে পদত্যাগ করেন তৎকালীন কমিটির অধিকাংশ সদস্য।দুই গ্রুপের সংঘর্ষ ও ঘটে তখন।এরপর ঝিমিয়ে পড়ে তাদের কার্যক্রম।আহবায়ক আজহার আহমেদ ওয়াসিম জেলা যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক হয়ে ভারপ্রাপ্ত আহবায়ক না দিয়ে বিদেশ চলে গেলে অভিভাবক শূন্য হয়ে পড়ে জুড়ীর ছাত্রদল।কলেজ ছাত্রদলের আহবায়ক জাবের আহমদ শুরু থেকেই নিক্রিয় কলেজের রাজনীতিতে।কয়েকজন যুগ্ম আহবায়ক তখন কলেজের রাজনীতিতে সক্রিয় থেকে ছাত্রদের দলে ভিড়ান।তাদের মধ্যে আব্দুল্লাহ আল ইমন,সিরাজুল ইসলাম রিপন,হিমেল হক,সোহেল আহমদ উল্লেখযোগ্য।

২০২০ সালের ২ ফেব্রুয়ারী কেন্দ্রীয় ছাত্রদলের এক বিজ্ঞপ্তিতে জুড়ী সহ মৌলভীবাজারের সব উপজেলা,কলেজ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
বর্তমান জেলা কমিটি আসার পর জুড়ী ছাত্রদলের নেতাকর্মীরা স্বপ্ন দেখছে কমিটি আসবে।নতুন নেতৃত্ব গড়ে উটবে।কিন্তু বিগত ২ বছরে তা ও না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন তৃণমূলের কর্মীরা।
ছাত্রদলের সাবেক কয়েকজন নেতা জানান,খুব শীঘ্রই জুড়ী উপজেলা ও কলেজ শাখার কমিটি ঘোষণা করা হবে।জেলা কমিটির বর্তমান নেতৃবৃন্দ তাদের সাথে যোগাযোগ করেছেন।

বর্তমানে পদপত্যাশিতরা হলেন জুড়ী কলেজের বিলুপ্ত কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল ইমন,উপজেলা ছাত্রদল নেতা মুজাহিদুল ইসলাম জয়দুল, দেওয়ান মারজান,জুড়ী
কলেজের বিলুপ্ত কমিটির যুগ্ম আহবায়ক সোহেল আহমদ,লুৎফুর রহমান ইমন,হিমেল হক, উপজেলা ছাত্রদল নেতা রুহেল আহমদ, কামরুল ইসলাম,জুবের আহমদ,রাফি চৌধুরী, রিয়াজ উদ্দিন, মারজানুর রহমান, মকবুল হোসেন ইকবাল প্রমুখ।

উপজেলা ছাত্রদল নেতা সোহেল আহমদ,আব্দুল্লাহ আল ইমন জানান,জেলা নেতৃবৃন্দ আমাদের সাথে যোগাযোগ করেছেন।জীবনবৃত্তান্ত ও জমা নিয়েছেন।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আকিদুর রহমান সোহান এ প্রতিবেদককে বলেন,আগামী প্রতিষ্টাবার্ষিকীর (১ সেপ্টেম্বর) আগে কমিটি দেওয়ার চিন্তা ভাবনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *