ভূরুঙ্গামারীতে ৩০ দিনের ব্যবধানে কোভিট আক্রান্ত হলেন আরো ২৭ ব্যক্তি

মাঈদুল ইসলাম মুকুল, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আশংকাজনক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ৩০ দিনের ব্যবধানে উপজেলায় কোভিট-১৯ আক্রান্ত হয়েছেন ২৭ ব্যক্তি। উপজেলাব্যাপী করোনা সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ায় উদ্বেগ প্রকাশ করেছে উপজেলার স্বাস্থ্য বিভাগ।
সর্বশেষ ৩ সেপ্টেম্বরের প্রাপ্ত ফলাফল অনুযায়ী কুড়িগ্রাম সিভিল সার্জন অফিসের একজন ইপিআই সুপার ভাইজার এবং তাঁর পরিবারের ৩ সদস্যসহ উপজেলায় নতুন করে মোট ৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। পরিবারটি উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের বাসিন্দা । অপরজন উপজেলা সদর ইউনিয়নের নলেয়া কমিউনিটি ক্লিনিকে কর্মরত ৩০ বছর বয়সী একজন মহিলা স্বাস্থ্য কর্মী।
উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এএসএম সায়েম জানান, উপজেলায় করোনা আক্রান্ত হয়ে কোন রোগী মৃত্যু বরণ করেনি ফলে জনগন এটিকে মারাত্মক কোন বিষয় বলে মনে করছেন না। করোনা টেস্ট করাতে জনগণের মধ্যে অনীহা ক্রমশ বাড়ছে। স্বাস্থ্য সচেতনতা কমতে কমতে প্রায় শূণ্যের কোটায় পৌছে গেছে। এমতাবস্থায় প্রতিদিন যে হারে রোগীর সংখ্যা বাড়ছে তাতে আসন্ন শীতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা মুসকিল হতে পারে। তিনি জনগনকে সচেতন থাকার আহবান জানান।

উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত ভূরুঙ্গামারী উপজেলা থেকে কোভিট -১৯ পরীক্ষার জন্য মোট ৪১০ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে যার মধ্যে পজেটিভ সনাক্ত হয়েছেন মোট ৬২ জন ব্যক্তি এবং সুস্থ্য হয়েছেন ৫২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *