ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক সহ স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান এর স্বাক্ষর ও প্রত‍্যয়ন পত্র জালিয়াতি তথ‍্য পাওয়া গেছে।

বান্দরবান জেলা প্রতিনিধি।

বান্দরবান পার্বত‍্য জেলা লামা উপজেলাধীন ০৭নং ফাইতং ইউনিয়নে ১৩/০৯/২০২০ইং তারিখে ফাইতং ইউনিয়নের অটোরিকশা,অটোটেম্পু,মাহিন্দ্রা,জীপ ও সিএনজি চালক সমবায় সমিতি লিমিটেড এর সদস‍্যগণ যে প্রভাবশালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সহ আরো কিছু দলীয় প্রভাবশালী ব‍্যক্তির নতুন সিএনজি ও মাহিন্দ্রা মালিক সমবায় সমিতি নিবন্ধনের জন‍্য যে আবেদন করেছেন। সে আবেদনের সংযুক্ত ইউপি চেয়ারম্যানের স্বাক্ষরযুক্ত ভুয়া প্রত‍্যয়নের বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা সমবায় কার্যালয়ে অভিযোগ করিলে সরেজমিনে তদন্ত আসেন।

১৩/০৯/২০২০ ইং তারিখে উক্ত সরেজমিনে তদন্তের বান্দরবান পার্বত‍্য জেলার সমবায় কার্যালয় পরিদর্শক অজিদ তঞ্জগ‍্যা ও উপজেলা সমবায় অফিসে মোহাম্মদ মুরাদ হোসেন সহ উপস্থিত হয়ে সরেজমিনে তদন্ত করেন। তদন্ত সময় ফাইতং ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন কো: ভুয়া স্বাক্ষরযুক্ত প্রত‍্যয়ন জালিয়াতি বিষয়ে তদন্তকারী কে সু নিশ্চিত করেন।

ইউপি চেয়ারম্যান জানান :- ফাইতং এর নতুন ভাবে সিএনজি ও মাহিন্দ্রা সমিতি গঠন আমাকে কেউ অবহিত করেন নাই ও আমার সাথে এই পর্যন্ত প্রত‍্যয়ন ব‍্যাপারে কেউ যোগাযোগ করে নাই এবং আমি কাউ কে ফাইতং সিএনজি ও মাহিন্দ্রা সমিতি লোকজনকে কোন প্রকারে কোন ব‍্যক্তিকে প্রত‍্যয়ন পত্র দেওয়া হয় নাই।
আমার স্বাক্ষরযুক্ত প্রত‍্যয়ন জন‍্য আমি তদন্ত কারী কাছে বাংলাদেশের প্রত‍্যয়ন জালিয়াতি জন‍্য প্রশাসনি আইনি ব‍্যবস্থার গ্রহণে দাবী জানাই।

ফাইতং মাহিন্দ্রা,সিএনজি মালিক সমবায় সমিতি নিবন্ধনের জন‍্য ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন এর ভুয়া স্বাক্ষরযুক্ত ও প্রত‍্যয়ন জালিয়াতি পত্রের উল্লেখিত ব‍্যক্তিগণ নাম ১. ওমর ফারুক, পিতা: অংচাইথোয়াই মারমা
সাং: ফাইতং নয়া পাড়া,২.থোয়াইসানু মারমা, পিতা: মংচানু মারমা ৩.আলী আহম্মদ, পিতা: গোরা মিয়া ৪. শাহাব উদ্দিন পিতা: ফিরোজ আহমদ ৫.হারুণ রশিদ পিতা:আলী হোসেন ৬.সাদ্দাম হোসেন পিতা: দেলোয়ার হোসেন ৭.ছরওয়া আলম পিতা: ফরিদ আহম্মদ ৮.শহিদুল ইসলাম পিতা: মোহাম্মদ বাবুল ৯.মোহাম্মদ জাকের উল্লাহ পিতা: মনছুর মৃধা ১০.আব্দুল মালেক পিতা: চাদ মিয়া ১১.মো: বাবুল চাদ মিয়া ১২. মো: হেলাল পিতা: আবু তাহের ১৩.মো: মহিউদ্দিন পিতা: ফরিদুল আলম সহ সর্বমোট ২০ জনের নামে ভুয়া চেয়ারম্যানের প্রত‍্যয়ন বানানো হয়।

ফাইতং ইউনিয়নের পুরাতন অটোরিকশা,অটো টেম্পু,মাহিন্দ্রা,জীপ ও চালক সমবায় সমিতি লি: এর নেতৃত্ববৃন্দ ও সদস‍্যগণ জানতে পারলাম যে, স্থানীয় প্রভাবশালী ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ওমর ফারুক,ইউনিয়ন যুবলীগ সভাপতি থোয়াইসানু মারমা ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং আলী আহমদ এলাকার প্রভাবশালী ব‍্যক্তিগণ বর্তমানের নিরিহ, অসহায় পেটে ক্ষুধা ভরণ পোষণের জন‍্য সিএনজি চালকগণ কে হয়রানির করা, পুরাতন সমিতি সিএনজি চালকগণ থেকে অর্থলুট করা জন‍্য যে পায়তারা করে যাচ্ছে বলে জানান ফাইতং পুরাতন ভুক্তভোগী সিএনজি সমিতি চালকগণ। বিষয়টি পুরাতন সমিতি তথা ফাইতং ইউনিয়নের সিএনজি মালিক সমবায় সমিতি নিবন্ধন পাওয়া যোগ্য বলে তদন্ত কারী কাছে দাবি ও উপস্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *