কুড়িগ্রাম প্রতিনিধি,
কুড়িগ্রামে উগ্রবাদ প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয় বিষয়ক ৫ দিন ব্যাপী সেমিনার শুরু হয়েছে। বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রকল্পের আওতায় রবিবার (১৮ ডিসেম্বর) সকালে কুড়িগ্রাম জেলা শহরের শেখ রাসেল পৌর অডিটরিয়ামে এ সেমিনার শুরু হয়। পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে পাঁচ দিনব্যাপী এ সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল আরীফ।
সেমিনারে শুভেচ্ছা বক্তব্যে কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিট ডিএমপির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল আরাফাত লেলিন সন্ত্রাসবাদ ও উগ্রবাদ প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, উগ্রবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনী, স্থানীয় প্রশাসন, রাজনীতিবিদ,শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিক সহ সকল নাগরিকদের সচেতন হয়ে সম্মিলিত ভাবে কাজ করতে হবে। কুড়িগ্রামে ৫ দিনব্যাপী এ সেমিনার আয়োজনের জন্য বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটকে তিনি  আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জনসচেতনতামূলক এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে পুলিশ বিভাগ সহ আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সম্মিলিত ভাবে উগ্রবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আনসারের ভারপ্রাপ্ত এডজুডেন্ট মোঃ ইবনুল হক, কুড়িগ্রাম জেলা কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম। সেমিনারের প্রথম দিনে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সহ জেলা কারাগার ও জেলা আনসার ভিডিপি’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *