কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেলেন ভূরুঙ্গামারীর তিন কৃষক

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ
কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেলেন ভূরুঙ্গামারীর তিন কৃষক। পুরস্কার প্রাপ্তরা হলেন, উপজেলার শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র জাকির হোসেন। কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল,তেল ও মসলা বীজ উৎপাদন,সংরক্ষণ ও বিতরণ প্রকল্পে জাকির হোসেন কুড়িগ্রাম জেলায় শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত হয়েছেন। তিনি বারি-৮ জাতের মসুর ডাল হেক্টর প্রতি ৩.৬ মেঃটন উৎপাদন করেছেন।
অপরদিকে বলদিয়ার শাহীবাজার গ্রামের রিয়াজুল ইসলাম তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পে কুড়িগ্রাম জেলায় শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেছেন। একই প্রকল্পে ৩য় পুরস্কার পেয়েছেন সদর ইউনিয়নের কামাতআঙ্গারীয়া গ্রামের কৃষক আবুবকর সিদ্দিক। রিয়াজুল হেক্টর প্রতি ১.৭ মেঃটন তিল এবং আবুবকর হেক্টর প্রতি বারি -১৪ জাতের ২.২ মেঃটন সরিষা উৎপাদন করেছেন।
বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম খামার বাড়িতে এসকল কৃষকদের পুরস্কৃত করা হয়। এসময় আব্দুল বারী, উপপরিচালক,খামারবাড়ি,কুড়িগ্রামের পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম,জেলা প্রশিক্ষণ অফিসার শামসুদ্দিন মিয়া,জেলা বীজ প্রত্যায়ন অফিসার বিপ্লব কুমার মোহন্ত,সিনিয়ার মনিটরিং অফিসার জাহাঙ্গীর আলম,বিভিন্ন উপজেলা কৃষি অফিসার, কৃষক ও উপসহকারী কৃষি অফিসারগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.