খানসামায় ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা, রক্তের গ্রুপ নির্ণয় ও খাদ্য বিতরণ

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, রক্তের গ্রুপ নির্ণয় ও খাদ্য বিতরণ করা হয়েছে।

সোমবার অমর একুশের প্রথম প্রহরে ১২.০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, থানা পুলিশ, খানসামা উপজেলা প্রেসক্লাব, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ সমিতি, ছাত্রলীগসহ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক, সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে ভাষা শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শেষে উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ চত্বরে ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা অফিসার রাশিদা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান জনবন্ধু এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, ওসি কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, খানসামা উপজেলা প্রেসক্লাবের সভাপতি তাজ ফারাজুল ইসলাম চৌধুরীসহ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠান ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সকাল ৯টায় খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা আহমেদ শাহ্ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়নের নেতৃত্বে পাকেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

সকাল ১০ টায় উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল হক চৌধুরী বিএসসি, যুগ্ন আহবায়ক মিজানুর রহমান চৌধুরী ও রবিউল আলম তুহিনের নেতৃত্বে পাকেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও নিরবতা পালন করা হয়। এসময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও পাকেরহাট সরকারী কলেজ, জমিরউদ্দীন শাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ,নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়, পাকেরহাট গণগ্রন্থাগার, উপজেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি, পাকেরহাট নির্মাণ শ্রমিক ইউনিয়ন, পাকেরহাট ট্যাংক ও ট্যাংলড়ী শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

এদিকে ভাষা শহীদদের স্মরণে গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ আফজাল হোসেন শাহ্ এর উদ্যোগে স্কুল ও হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দোয়া মাহফিলের পর ভর্তিকৃত রোগীদের উন্নত মানের খাদ্য বিতরণ হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.