খানসামায় ভুট্টা ক্ষেতে চিতাবাঘের অবস্থানের আশংকা ঘিরে উপজেলা জুড়ে জনমনে আতংক

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় ভুট্টা ক্ষেতে চিতাবাঘের অবস্থান রয়েছে এমন কথা প্রচার হওয়ার পর থেকেই উপজেলা জুড়ে জনমনে আতংক তৈরী হয়েছে।

জানা যায়, সম্প্রতি পার্শ্ববর্তী নীলফামারীর সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের কাঞ্চনপাড়ায় মুরগির খামারের বৈদ্যুতিক ফাঁদে একটি চিতা বাঘের মরদেহ উদ্ধারের পর আরও বাঘের পায়ের ছাপ মিলেছে। রংপুরের বিশেষ টিমের তত্ত্বাবধানে মৃত চিতাবাঘের অপর সঙ্গীকে খুঁজতে গিয়ে বাঘের পায়ের ছাপের সন্ধান পায়। এই তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পড়েই জনমনে আতংক শুরু। কেননা নীলফামারী সদর উপজেলা ও খানসামা উপজেলা দুটি পাশাপাশি অবস্থান।

এরপরেই শনিবার সকাল থেকেই খানসামা ২০ শয্যা বিশিষ্ট হাসাপাতাল ও টংগুয়া বাজার এলাকায় দেখা গিয়েছে মর্মে জানান খানসামা সদরের বাসিন্দা নাজমুল হুদা ও টংগুয়া বাজার এলাকার সোয়েব আহমেদ পিয়াস।

খানসামা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আতংকিত না হয়ে সবাই সাবধানে থাকবেন, সেই সাথে বাঘটিকে যেনো কেউ না মারে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি৷ সেই সাথে চিতাবাঘটি স্বচক্ষে দেখলে প্রশাসন কিংবা প্রাণী সম্পদ বিভাগকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.