খুলনায় আ‌লো‌চিত শহিদুল হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

মোঃ শেখ শহীদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ

খুলনা মহানগরীর জোড়াগেট এলাকার আ‌লো‌চিত শহিদুল হাওলাদার হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুই আসামির যাবজ্জীবন সশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে। আজ ৫ই এপ্রিল মঙ্গলবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনা‌লের বিচারক মো. সাইফুজ্জামান হি‌রো এ রায় ঘোষণা করেন। উক্ত বিষয়ে আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. মুরাদ হোসেন গাজী এ তথ্য নিশ্চিত করেছেন।
মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- সুমন ম‌ল্লিক ও আ‌শিকুর রহমান আ‌শিক। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- কালু ওর‌ফে ছোট কালু ও মো. তালেব হাওলাদার। এদের মধ্যে তালেব হাওলাদার ছাড়া সব আসা‌মি পলাতক রয়েছে।
আদালত সূত্রে জানা যায়, সাইদুল জোড়াগেট এলাকার হাজেরা বেগমের ছেলে। তিনি পেশায় একজন মৌসুমী ফল ব্যবসায়ী ছিলেন। ২০১৭ সালের ১১ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ঘটনায় নিহতের মা, আট জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চারজনকে আসামি করে খুলনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রধান দুই আসামি বাবু ওরফে গুড্ডু বাবু ও আল মাহমুদ সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। পরে তাদের নাম বাদ দিয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও খুলনা থানার ইন্সপেক্টর সৈয়দ মেশারেফ হোসেন একই বছরের ২২ আগস্ট সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.