মোঃ হাসান আলী (সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার ঐতিহাসিক বাহী শিক্ষা প্রতিষ্ঠান চর খোকশাবাড়ী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মে) বেলা ১১ টায় বিদ্যালয় মাঠে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে চর খোকশাবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন,সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ মোঃ আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক মোঃ নূরুল ইসলাম সজল,৫নং খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক,খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,মোঃ রাশিদুল হাসান রশিদ মোল্লা প্রমূখ।

এমপি মুন্না শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো শিক্ষাবান্ধব সরকার, তিনিই শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অগ্রাধিকার, উন্নতি করে ও ব্যাপক সুযোগ- সুবিধা দিচ্ছেন। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন। বিনামূল্যে পাঠ্যবই বিতরণে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল।ভবিষ্যত প্রজন্মদেরকে সুশিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদেরকে সন্তানদের প্রতিযত্নশীল হতে হবে সবসময় তাদের খোঁজ খবর রাখতে হবে।পড়া-লেখার পাশাপাশি ক্রীড়া প্রতিযোগিতা ও সাহিত্য -সংস্কৃতির চর্চায় মনোনিবেশ করতে হবে।মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, কিশোর গ্যাং এ যেন কোন সন্তান জড়িয়ে না পড়ে এ জন্য খুব খেয়াল রাখুন আর মোবাইল ফোনে যেন কোন শিক্ষার্থী রাতে জেগে ফোনে কথা না বলে ও তার অপব্যবহার বন্ধ করতে হবে । বাল্যবিয়ে, ইভটিজিং বন্ধে সমাজের সবাইকে এগিয়ে এসে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের অন্যতম বৃহত্তর অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে যেখানে প্রায় ৫ লক্ষাধিক জনগনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তাই এই অর্থনৈতিক অঞ্চলে কর্মসংস্থানের জন্য নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। বাংলাদেশের মধ্যে ৫টি মেরিন টেকনোলজি ইনস্টিটিউট রয়েছে যার একটি বঙ্গবন্ধু সেতুর উত্তর পাশে সয়দাবাদ ইউনিয়নে অবস্থিত। বর্তমান সরকারের আমলে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ড, মসজিদ-মাদ্রাসা, স্কুল-কলেজ প্রতিষ্ঠিত ও ব্যাপক উন্নয়ন হয়েছে। যা বিএনপি সরকারের আমলে হয়নি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করে আবারো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৪র্থ বারের মত প্রধানমন্ত্রী করতে হবে ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম।

শেষে ক্রীড়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণে করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *