জয়পুরহাটে পৌর কাউন্সিলরের নির্দেশে অবৈধ ভাবে বাড়ি ভাংচুড়ের অভিযোগ

ফারহানা আক্তার,ড়জয়পুরহাট প্রতিনিধিঃ-

জয়পুরহাটে পৌর কাউন্সিলরের নির্দেশে অবৈধ ভাবে বাড়ি ভাংচুড়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভূগী পরিবার। সোমবার শহরের স্টেশন রোডে বেলা ১১ ও ১২ টায় জয়পুরহাট জেলা প্রেসক্লাব ও জয়পুরহাট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী অসুস্থ ইসমাইল হোসেনের পক্ষে লিখিত বক্তব্যে আব্দুল ওয়াদুদ জানান, জয়পুরহাট শহরের কিনা পাড়া এলাকায় প্রায় ৫০ বছর আগের ভোগ দখল করা বসতবাড়িতে জমি সংক্রান্ত বিরোধে গত ১৮ মার্চ ২০২২ শুক্রবার সকাল ৯ টার দিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন সাবুর নির্দেশে অবৈধ ভাবে প্রতিবেশী একলাস, গোলজার, আইজার, সাগরসহ ১০-১২ জন অতর্কিত হামলা চালিয়ে বাড়ির প্রাচীর ,বাথরুম,রান্নাঘর, আসবাপত্র ভেঙে চুরমার করে। তাৎক্ষনিক ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ২ জনকে থানায় নিয়ে আসার পর কাউন্সিলর ইকবাল হোসেন সাবু তাদের থানা থেকে ছেড়ে নিয়ে আসে। ঐ দিনই বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় জয়পুরহাট থানায় লিখিত অভিযোগ করার পর কোনো প্রতিকার পাননি, উল্টো কাউন্সিলরের লোকজন ও প্রতিপক্ষরা নানা রকম ভয়ভিতি ও হুমকি দিচ্ছেন।

ভাংচুরের ব্যাপারে অভিযুক্ত পরিবারের সদস্যরা বলেন, কাউন্সিলার ও অনন্যরা বলেছে আমরা জমি পাবো তাই আমরা ভেঙ্গেছি।
এ ব্যাপারে জয়পুরহাট পৌরসভার ৫ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন সাবুর বক্তব্য নেওয়ার জন্য বারবার যোগাযোগ করলে ফোন রিসিভ করেননি ।

জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ আলমগীর জাহান বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল ৪ জনকে থানায় নিয়ে আসা হয়ে ছিলো। স্থানীয় কাউন্সিলর মিমাংসা করে দেওয়ার জন্য তাদেরকে নিয়ে যায়। ভুক্তভোগিরা থানায় অভিযোগ করেছে, সে অনুযায়ী জিডি করে আদালতে প্রসিকিউশন দেওয়া হয়েছে। আমাদের কাছে আইনগত যে সহযোগীতা চাইবে সে মোতাবেক ব্যাবস্তা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.