ঝালকাঠিতে অর্ধকোটি টাকা লোপাট মামলায় সাবেক অধ্যক্ষ জেলে

ঝালকাঠি প্রতিনিধি :
ঝালকাঠির কাঠালিয়া শহীদ রাজা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আবুল বসার বাদশাকে জেলে পাঠিয়েছে আদালত। সোমবার ১৪ মার্চ দুপুরে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমার্পন করে সে জামিন আবেদন করলে বিচারক পারভেজ শাহারিয়া জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন ।

গত ১৩ জানুয়ারী২০২২ আদালতের সোমনাদেশ অমান্য করায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন। কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমির কুমার সাহা বাদী হয়ে নিয়োগ জালিয়াতী, দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করেছিল।

এপিপি এড. বনি আমিন ও মামলার বিবরন সূত্রে জানাগেছে, শহীদ রাজা ডিগ্রী কলেজের বরখাস্তকৃত অধ্যক্ষ মোঃ আবুল বাসার ২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত পাচ বছর অধ্যক্ষের দায়িত্ব পালন করে ছিলেন। এসময় সে শিক্ষক-কর্মচারীদের নিয়োগ, নবায়ন, ভ্রমন ভাতাসহ কলেজের বিভিন্ন তহবিল থেকে অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারীতার মাধ্যমে ৫১লাখ ৪৭ হাজার টাকা আত্মসাত করার অভিযোগ ওঠে।

বিগত ৩০ ডিসেম্বর ২০২০ তারিখে কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমির কুমার সাহা বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশী মামলা (নং-১৭১/২০) দায়ের করেন। আদালত নালিশী মামলার শুনানী শেষে সিআইডিকে অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন প্রদানের নির্দেশ দেন। গত ২০২১ সালের নভেম্বর মাসে তদন্ত শেষে সিআইডি তার বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করে।

সিআইডর তদন্ত রিপোর্টে সাবেক অধ্যক্ষ বাদশার বিরুদ্ধে অর্ধকোটি টাকা লোপটের প্রাথমিক সত্যতা রয়েছে বলে উল্লেখ করেন। বিচারক সাবেক অধ্যক্ষ বাদশাকে আদালতে হাজির হতে সোমন জারী করলেও দীর্গ দিন তিনি অনুপস্থিত ছিল।

এ অবস্থায় সোমবার আসামী আবুল বসার বাদশা আদালতে আত্মসমার্পন করলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.