ঝালকাঠিতে টিসিবির ডিলার ও ক্রেতাকে বিশ হাজার টাকা জরিমানা

শেয়ার করুন

ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠিতে নিয়ম নীতি না মেনে একজনের কাছেই ট্রেডিং কর্পরেশন অব বাংলাদেশ (টিসিবি) ২২লিটার তেল ও ২০ কেজি ডাল বিক্রির অভিযোগ পাওয়া গেছে এক ডিলারের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার বিকেলে ভোক্তা অধিকার আইনে ক্রেতা ও বিক্রেতাকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ঝালকাঠি জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. বশির গাজী এ জরিমানা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে টিসিবির পণ্য বিক্রি করেন সাজিদ এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। বুধবার বিকেলে ক্রেতা মিজানুর রহমানের কাছে ২২ কেজি তেল ও ২০ কেজি ডাল বিক্রি করেন টিসিবির বিক্রয় প্রতিনিধি মো. আলিম। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে ক্রেতা ও বিক্রেতাকে হাতেনাতে ধরে ফেলেন আরডিসি মোঃ বসিরগাজী। এ সময় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।

আরডিসি মো. বশির গাজী বলেন, নিয়মানুযায়ী একজনের কাছে দুই লিটার তেল ও দুই কেজি ডাল বিক্রি করার কথা রয়েছে। কিন্তু সরকারের নিয়ম না মেনেই ডিলারের প্রতিনিধি একজন ক্রেতার কাছেই ২২ লিটার তেল ও ২০ কেজি ডাল বিক্রি করেছেন। ডিলার ও ক্রেতার অপরাধের জন্য দুজনকেই জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।