ঝালকাঠি প্রতিনিধি:

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নের ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক) ঝালকাঠির মতবিনিময় অনুষ্ঠিত হয়।রোববার বিকেল ৪টায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এর কার্যালয়ে এ সভা হয়।

অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাখাওয়াত এরশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কান্ডারগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামোগত সমস্যা, বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী সংখ্যা, উপস্থিতির হার, ঝরে পড়ার হার, ও এসএমসির কার্যকারিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কর্তৃপক্ষ এসব বিষয়সহ শিক্ষার সার্বিক মানোন্নয়নে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

সভায় অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বিদ্যালয়ে বার্ষিক পাঠ পরিকল্পনা অনুযায়ি শিক্ষাদান করার নির্দেশ প্রদান করেন এবং তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।
এছাড়াও কান্ডারগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য নির্ধারিত এলাকায় বিদ্যালয় গমনোপযোগি শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত এবং কেন কান্ডারগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভর্তি হয়নি তা উল্লেখপূর্বক তালিকা প্রস্তুত করার নির্দেশ প্রদান করেন।
এতে বিদ্যালয়ে শিক্ষার্থীদের হোম ভিজিট মনিটর করার জন্য কর্মসূচি গ্রহণ করার জন্য সনাককে ধন্যবাদ জানানো হয় এবং সিদ্ধান্ত হয় সনাক ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ যৌথভাবে হোম ভিজিটও করবে।
বর্তমানে বিদ্যালয়ের একজন শিক্ষক মাতৃত্বকালিন ছুটি ভোগ করায় এবং একজন ট্রেনিং এ অংশগ্রহণ করার কারণে শিক্ষক স্বল্পোতার জন্য প্রেষণে একজন শিক্ষক দেয়ার জন্য অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সংশ্লিষ্ট সহকারি উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ প্রদান করেন।
এছাড়াও সভায় চলতি বছর সমাপনী পরীক্ষার্থীদের প্রতি আরো বেশী যত্নবান হওয়ার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিভিন্ন নিদের্শনা প্রদান করা হয়।সভায় সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া, সনাক সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, সনাকের শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ড. কামরুন্নেছা আজাদ, সনাক সদস্য সুজিত কান্তি বোস, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার সমীরেন্দু বিশ্বাস, সনাক সদস্য শিমুল সুলতানা, কান্ডারগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম ডি মোফাজ্জেল হোসেন, সনাকের ইয়েস দলনেতা মোঃ আবির হোসেন, সহ-দলনেতা নুসরাত জাহান মৌমি ও ইয়েস ফ্রেন্ডস সমন্বয়কারি মোঃ জায়েদ হোসেন সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।