ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ৩ ডিসেম্বর ঠাকুরগাঁও হানাদার মুক্ত দিবস ।দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে উদীচী শিল্পগোষ্ঠি ঠাকুরগাঁও জেলা সংসদ ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে বৃহস্পতিবার সকালে শহীদ স্মৃতি স্তম্ভে পতাকা উত্তোলন করে দিবসের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক পৌর চেয়ারম্যান আকবর আলী।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ^াস,পুলিশ সুপার ফারহাত আহমদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জীতেন্দ্র নাথ রায়, উদীচী জেলা সংসদের সভাপতি সেতারা বেগম প্রমুখ।
উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শিক্ষার্থীদের নিয়ে একটি মুক্তি শোভাযাত্রা বের হয় শোভাযাত্রায়  ৫ সহ¯্রাধিক মানুষ অংশ নেয়।শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ বেদী  ও সমাধীতে শ্রদ্ধান্জলী অর্পন করা হয়।
বেলা ১ টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন করা হবে।বিকেল ৩ টায় কেন্দ্রীয শহীদ মিনারে কবিতা আবৃত্তি ও মুক্ত নাটক মন্চায়ন করা হবে।বিকেল সাড়ে ৫ টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা।সেখানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও সম্মাননা প্রদান করা হবে।সন্ধা সাড়ে ৭ টায় বড়মাঠে অনুষ্ঠিত হবে আতসবাজি ও ফানুস ওড়ানো ।রাত পৌনে ৮ টায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে সঙ্গীতানুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *