ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে মানবাধিকার সুরক্ষায় সচেতন ও আইনগত সহায়তা বিষয়ক এক  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার বিকেলে ব্র্যাকের উদ্যোগে জেলা ও দায়রা জজ সম্মেলন কক্ষে  এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জেলা ও দায়রা জজ শাহীদুল ইসলাম আযামীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উ্পস্থিত ছিলেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান, জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাড. আব্দুর রহিম,ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির স্টাফ ল ইয়ার সত্যজিৎ কুমার ঘোষ, প্রেসকাবের সাধারন সম্পাদক বদরুল ইসলাম বিপ্লব প্রমুখ। সভায় আইনজীবি বিচারক,সাংবাদিক ও এনজিও কর্মীরা ্উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়,,ব্র্যাকের সহায়তায় ঠাকুরগাঁও আদালতে ৩১৯টি পারিবারিক,৯৪টি দেওয়ানী ও ৩২টি ফৌজদারি মামলা বিচারাধনি রয়েছে।ইতোমধ্যে ৩৪৯টি মামলার রায় হয়েছে এবং ৯৬টি মামলা চলমান রয়েছে।এছাড়াও সাধারন মানুষকে আইনগত সহায়তা প্রদানে ব্র্যাকের আওতায় ৪ জন প্যানেল আইনজীবি রয়েছেন।
ব্র্যাকের প্যানেল আইনজীবিগন অভিযোগ করে বলেন , ব্র্যাক অত্রান্চলের অসহায় গরীব দঃুখী মানুষের আইনী সহায়তা দিয়ে থাকে । অথচ আদালতে প্রতিটি মামলা ফাইল করতে, মামলার জাবেদা নকল নিতে এবং নোটিশ জারি করতে পদে পদে টাকা দিতে হয়। টাকা না দিলে আদালতের স্টাফরা সাধারন মানুষ সহ ব্র্যাকের লিগ্যাল এইড পাওয়া বাদীদের হয়রানী করে থাকে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।