নাগেশ্বরীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
কুড়িগ্রামের নাগেশ্বরীতে ফল বিক্রির মুল্য তালিকা প্রদর্শন না করা, ফল ক্রয়ের ভাউচার না থাকা ও আরো বেশ কয়েকটি অভিযোগে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযানে তিন ফল দোকানীসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে নাগেশ্বরী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে নাগেশ্বরীতে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এসময় বাশি খাবার সংরক্ষণ, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় নাগেশ্বরী পৌরসভা বাসস্ট্যান্ড এলাকার বগুড়া দইঘর ও হোটেলকে ৪ হাজার টাকা, পণ্য বিক্রির মুল্য তালিকা প্রদর্শন না করায় কলেজ মোড়ের সাবলু পান স্টোরকে ২ হাজার, ফল বিক্রির মুল্য তালিকা প্রদর্শন না করায় একই এলাকার ডে-নাইট ফল ভান্ডারকে ২ হাজার, শিউলি ফল ভান্ডারকে ১ হাজার, ফল ক্রয়ের ভাউচার না থাকায় ভাই ভাই ফল ভান্ডারকে ১০ হাজার টাকাসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়। এসময় নাগেশ্বরী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পবিত্র কুমার, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মমতা হক, নাগেশ্বরী থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ভোক্তা অধিকারের পক্ষ থেকে ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.