ফুলবাড়ী হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

শেয়ার করুন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। রোগীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় সহ একাধিক অনিয়মের লিখিত অভিযোগ স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছে হাসপাতাল কতর্ৃপক্ষ।
অভিযোগে জানা গেছে, ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক একাব্বর আলী জোরপুর্বক রোগীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করেন। তিনি রোগী পরিবহনের ভাড়ার টাকা সঠিকভাবে সরকারী কোষাগারে জমা করেন না। অ্যাম্বুলেন্সের দৈনিক তেল খরচের টাকার হিসাবেও রয়েছে তার যথেষ্ঠ গরমিল। তিনি হাসপাতালের অ্যাম্বুলেন্স বিকল দেখিয়ে নিজস্ব গাড়ীতে রোগী পরিবহন করেন। নিয়ম না থাকলেও গায়ের জোরে হাসপাতাল ক্যাম্পাসে ব্যক্তিগত ৩টি গাড়ী রাখার গ্যারেজ তৈরী করেছেন তিনি । তাছাড়া ডিউটির সময়ে হাসপাতাল ক্যাম্পাসে না থেকে কুড়িগ্রাম শহরে রাত্রি যাপন করায় সঠিক সময়ে রোগী পরিবহনে ব্যর্থ হওয়ার অভিযোগও বয়েছে তার বিরুদ্ধে। তার অনিয়মের প্রতিবাদ করলে অকথ্য গালিগালাজ বা মিথ্যা অভিযোগে হেনস্তার শিকার হতে হয় হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের।
অভিযোগ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক একাব্বর আলী বলেন, এসব অভিযোগ সত্য নয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ও ভারপ্রাপ্ত ক্যাশিয়ারের বিরুদ্ধে গাড়ী ও  যন্ত্রাংশ মেরামতের টাকা আত্নসাতের অভিযোগ করায় তারা আমার বিরুদ্ধে এ সকল বানোয়াট অভিযোগ করেছে। 
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামছুন্নাহার জানান, অ্যাম্বুলেন্স চালক একাব্বর আলীর বিভিন্ন অনিয়ম উর্ধতন কতর্ৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হয়েছে।
কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম কে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *