শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে নাগেশ্বরী পৌরসভা নির্বাচন

শেয়ার করুন

মোঃ মসলেম উদ্দিন,নাগেশ্বরী প্রতিনিধ:
শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভা নির্বাচন। অাজ শনিবার সকাল ৮টায় পৌরসভার ২২ কেন্দ্রের ১৪৬ টি ভোটকক্ষে ভোটগ্রহণ শুরু হয়। এতে ব্যালটের মাধ্যমে মোট ৪৬ হাজার ৮৫৮ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন। এর মধ্যে ২৩ হাজার ৩৮৬ জন মহিলা ও ২৩ হাজার ৪৭২ জন পুরুষ ভোটার। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।
প্রচন্ড শীত উপেক্ষা করে নির্দিষ্ট সময়ের অাগে ভোটপ্রদানে প্রতিটি কক্ষের সামনে ভোটাররা সামাজিক দুরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে পড়েন। একে ঘিরে তাদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সবমিলিয়ে উৎসবের অামেজ লক্ষ্য করা গেছে।
এ নির্বাচনে মেয়র পদে ৫জন, কাউন্সিলর পদে ৪৩জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।
প্রশাসনের পক্ষ থেকে ভোটগ্রহণ উপলক্ষ্যে নিছিদ্র নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। নির্বাচন শান্তিপুর্ণ করতে মাঠে কাজ করছে অাইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
কুড়িগ্রাম নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, সকাল থেকে সৃষ্ঠ ও সুন্দর পরিবেশে নাগেশ্বরী পৌরসভার ভোটগ্রহন চলছে। ভোটাররা শতস্ফুর্ত ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।
ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে যথেষ্ট পরিমান আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আমরা সচেষ্ট রয়েছি।
উল্লেখ্য অায়তনের দিক থেকে দ্বিতীয় বৃহত্তম পৌরসভা নাগেশ্বরী। ২০০১ সালের ৮ জুলাই গঠিত হয় এটি। ২০১১ সালে দ্বিতীয় ও ২০১৫ সালে প্রথম শ্রেনিতে উন্নীত হয় এটি। ৪২ বর্গকিলোমিটার অায়তনের এ পৌরসভার সোট জনসংখ্যা ৯২ হাজার ৩২৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *