বগুড়ায় ডিবি পুলিশের অভিযানে ০৪ প্রতারক গ্রেফতার।

খালেদ হাসান বগুড়াঃ
বগুড়ায় সরকারি চাকরি দেয়ার প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৪ প্রতারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নাম করে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে চার প্রতারককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত প্রতারকেরা হলোঃ বগুড়ার গাবতলী উপজেলার চক কাতুলী মধ্যপাড়ার এলাকার আব্দুল খালেকের ছেলে আব্দুর রাজ্জাক ওরফে আফজাল(৩০), কলেজপাড়া এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে নুরুজ্জামান সজল(৪২), ঠাকুরগাঁ জেলার মলানকুড়ি এলাকার রমজান আলীর ছেলে সাদেকুল ইসলাম(৩৮) ও বগুড়া সদর উপজেলার কদিমপাড়া এলাকার মৃত কছিম উদ্দীনের ছেলে লুৎফর রহমান ওরফে মালেক(৫৮)।

বুধবার রাতে বগুড়া জেলা ডিবি ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ এর নেতৃত্বে বগুড়া সদর ও গাবতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র, ব্যাংকের সিল এবং ভুয়া রেজিস্টার খাতা উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান । পুলিশ সুপার জানান , আসামী আব্দুর রাজ্জাক ওরফে আফজালের
চাকুরী হারাবার পর থেকে সাদেকুল এর সাথে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে ভূয়া নিয়োাগপত্র তৈরির কাজ শুরু করে, এবং তাদের সাথে সহযোগি হিসেবে নুরুজ্জামান সজল ও লুৎফর রহমান যোগ দেয়। তারা প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার লক্ষে শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলে।

এই প্রতারণার কাজে প্রত্যেকের পৃথক পৃথক দায়িত্ব বন্টন করে দেওয়া ছিল। নিয়োাগ পত্র ভেদে তারা কেউ কখনো সরকারি ডাক্তার, সরকারি মেডিকেলের প্রশাসনিক কর্মকর্তা, ভূমি অফিসের প্রশাসনিক কর্মকর্তা, অতিরিক্ত প্রশাসনিক কর্মকর্তা, ওয়ার্ড ইনচার্জ হিসেবে নিজেদের পরিচয় নিয়োাগ প্রত্যাশীদের সাথে
প্রতারণা করতো।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.