Kurigram Minister photo-(2) 06.08.16
কুড়িগ্রাম প্রতিনিধি ঃ
সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বন্যা দুর্গতের পুর্ণবাসনের জন্য সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। কৃষকদের পুর্ণবাসনের জন্য ব্যাংক ঋণ সুবিধার ব্যবস্থা করা হবে। জঙ্গীবাদ প্রশ্নে তিনি বলেন, সন্ত্রাসী কর্মকান্ড করে যারা মানুষকে বিচলিত করার চেষ্টা করছে, ষড়যন্ত্র করছে, শোলাকিয়ায় পুলিশের সদস্যকে মেরে ফেলেছে এদেশের মানুষ সেই সন্ত্রাসী কর্মকান্ডকে না বলেছে। সন্ত্রাস জঙ্গীবাদের মুল উৎপাটন করতে জননেত্রী শেখ হাসিনা বজ্রকন্ঠে ঘোষনা করেছেন এদেশে সন্ত্রাস জঙ্গীবাদের কোন স্থান হবে না। দেশের ষোল কোটি মানুষকে সাথে নিয়ে তিনি সন্ত্রাস-জঙ্গীবাদকে প্রতিহত করবেন। কিছু এনজিও সরকারের নজরদারীতে রয়েছে বলেও জানান তিনি।
তিনি আজ শনিবার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চেক বিতরন কালে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও বন্যা দুর্গতদের জন্য কাজ করছে। বন্যা দুর্গত এলাকায় বিভিন্ন এনজিও’র ক্ষুদ্র ঋণের কিস্তির টাকা মওকুফ কিংবা সময় বাড়ানোর ব্যাপারে আলোচনা চলছে বলেও জানান তিনি।
পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চেক বিতরন সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সফুরা বেগম এমপি, কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, জেলা পরিষদ প্রশাসক মোঃ জাফর আলী প্রমুখ।
বন্যায় ক্ষতিগ্রস্থ ৪৫ টি পরিবারকে ৫ হাজার টাকা এবং ৬৪টি সংগঠনকে ১০ হাজার টাকা করে এককালীন অনুদানের চেক প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।