লালমনিরহাট প্রতিনিধি
বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে আলতাফ হোসেন (৫৩) এক ব্যাক্তিকে গুলি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আহত হয়েছেন আরো ৩জন। লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলারর সিঙ্গিমারি সীমান্ত এলাকায় এঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ আলতাফকে উদ্ধার করে তাৎক্ষণিক গুরুতর অবস্থায় রংপুরে প্রেরণ করা হয়েছে। আলতাব ওই এলাকার বাচ্ছা শেখের ছেলে । এছাড়া ভয়ে দৌড়ে পালাতে গিয়ে আহত হয়ে আরো দুইজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় সীমান্ত এলাকাজুড়ে উত্তেজনা সৃষ্টি হলে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিএলএফ’কে কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহবান জানালে পরিবেশ শান্ত হয়। গুলিবিদ্ধ আলতাব ফেরি করে মালামাল বিক্রি করেন এবং অবসর সময়ে ক্ষেতে কাজ করেন বলে দাবী তার পরিবারের।
এ ঘটনায় তাৎক্ষণিক বিজিবির পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া না গেলেও হাতিবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, শুক্রবার (৭ জুন) বিকেলে সিঙ্গিমারি এলাকার ৮৯৩ নাম্বার সীমান্ত পিলারের ৮ এবং ৯ নাম্বার সাব পিলার মাঝামাঝি এলাকায় হঠাৎ বিএসএফের চারজন সদস্য বাংলাদেশে প্রবেশ করে। এসময় বাংলাদেশের সীমান্ত অংশে কাজ করা কৃষকদের ও তাদের গরু-ছাগল তাড়িয়ে দিতে শুরু করে বিএসএফ। এসময় বিএসএফ সদস্য ভুট্টা ক্ষেতে কাজ করা অবস্থায় আলতাব হোসেনকে লক্ষ করে অনেকটা কাছ থেকে সরাসরি বুকে গুলি করে তাৎক্ষণিক তারা ভারতে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়। এছাড়াও ভয়ে দৌড়ে পালাতে গিয়ে আহত হন আরো দুইজন। তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বিএসএফের এমন কর্মকান্ডে ওই এলাকায় সাধারণ মানুষদের মাঝে আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে।

খবর পেয়ে তাৎক্ষণিক ওই এলাকায় বিজিবি ছুটে গিয়ে পতাকা বৈঠকের আহবান জানিয়েছেন। এসময় বিজিবি’র সিংগীমারী বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সফিজুল ইসলাম বলেন, এই মুহুর্তে বিএসএফ’র সাথে পতাকা বৈঠক চলছে। খবর এসেছে অন্তত তিনজন আহত হয়েছেন। তাদের মধ্যে গুলিবিদ্ধ একজন রংপুরে এবং দুইজন হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

ঘটনাস্থলে উপস্থিত সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের সদস্য সামছুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত আলতাব হোসেনের অবস্থা আশংকা জনক। বিজিবি এ নিয়ে বিএসএফ-র সাথে যোগাযোগের চেষ্টা করছেন।

এ বিষয়ে হাতিবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, সীমান্তে গুলিতে একজন আহত হয়েছেন। ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *