unnamed

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম)প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মাদ্রাসার খাবার খেয়ে শিক্ষক সহ ২০ ছাত্র অসুস্থ হয়ে পড়েছে গত শনিবার রাতে তাদেরকে ভূরুঙ্গামারী সদর হাসপাতালে ভর্তি করা হয়।
জানা গেছে, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বরকতিয়া হামিউচ্ছল্লাহ মাদ্রাসার ছাত্ররা শনিবার বিকাল ৩ টায় দুপুরের খাবার খাওয়ার পর সন্ধায় ছাত্রদের পেট ব্যাথ্যা ও বমি শুরু হলে একপর্যায়ে তারা অসুস্থ হয়ে পড়ে। এলাকাবাসী ও অভিভাবকরা রাতেই তাদেরকে ভূরুঙ্গামারী সদর হাসপাতালে ভর্তি করান। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুন ভূইয়া(চঃদাঃ) ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন হাসপাতালে ছাত্রদের দেখতে যান। রোগীদের খোঁজখবর নেন এবং ডাক্তারকে ভালো ভাবে চিকিৎসার নির্দেশ দেন।
এ ঘটনায় অত্র মাদ্রাসার সুপার রমজান আলী জানান, উপজেলার বীরবারুইটারী গ্রামে আলহাজ সেকেন্দার আলী একটি মান্নতের গরু কোরবানী দিলে সেখান থেকে কিছু মাংস দেয়। তিনি আরও জানান, ডিপেরহাটের দোকানদার লাবুর দোকান থেকে মসলা ও হলুদ ক্রয় করে সেই মসলা দিয়ে মাংস রান্না করি। সেই খাবার খেয়ে সন্ধায় ছাত্রদের বমি ও পেট ব্যাথ্যা শুরু হলে একপর্যায়ে তারা অসুস্থ হয়ে পড়ে। পরে জানতে পারেন দোকানদার হলুদের পরিবর্তে বুনদিয়ায় যে রং ব্যবহার করা হয় সে রং দিয়েছিলেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ নির্মলেন্দু রায় জানান, স্যানেটারী ইনসপেক্টরকে তিনি ঘটনাস্থলে পাঠিয়েছেন। রিপোর্ট তিনি হাতে পাননি। রিপোর্ট পেলে তিনি জানাবেন বলে জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।