mail.google

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দীর্ঘদিন ধরে মোবাইল কোম্পানী সিটিসেল নেটওয়ার্ক বন্ধ হওয়ায় নানা হয়রানী আর পেরেসানীতে সিটিসেল মোবাইল গ্রাহক প্রায় শুন্যের কোটায় এসে পৌছেছে বলে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে প্রত্যক্ষ করা গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত সু-দৃষ্টি আর যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে একেবারেই মোবাইল গ্রাহক থাকবে না বলে গুজব উঠেছে।
সারাদেশ ব্যাপি বায়োমেট্রিক পদ্ধতিতে সকল সিম নিবন্ধনের কেন্দ্র গুলোতে গ্রাহকদের উপচে পড়া ভীড়ের পর স্বস্তি ফিরে এসেছে। গত ৭মার্চ ২০১৬ হতে অদ্যাবধি উপজেলার প্রাণকেন্দ্র সংলগ্ন ছাইতনতলা নামক স্থানে সিটিসেল টাওয়ারটি অবস্থিত। দীর্ঘদিন ধরে সিটিসেল নেটওয়ার্ক বন্ধ থাকায় বেকায়দায় পড়েছে সিটিসেল মোবাইল ও অন্যান্য মোডেম, টেব ব্যবহারকারী গ্রাহকগণ। এ ব্যাপারে সিটিসেল কর্তৃপক্ষের মনে হয় তাদের দায়-দায়িত্ব নেই বলে গ্রাহকগণ তাদের অভিমত ব্যক্ত করেছেন। এ কারণে সিটিসেল নেটওয়ার্ক না থাকায় তাদের সিম রেজিষ্ট্রেশন করা থেকে ব্যর্থ হয়েছে। অবশেষে গ্রাহকগণ সিটিসেল মোবাইল ব্যবহার একেবারেই বন্ধ করে ফেলেছে বলে প্রত্যক্ষ করা গেছে। এ অবস্থা চলতে থাকলে অচিরেই সিটিসেল মোবাইল ব্যবহারী গ্রাহক খুঁজে পাওয়া ভার হয়ে দাড়াবে বলে সচেতন মহলের মতামত। সরজমিনে জানা গেছে, উপজেলার সন্ন্যাসীতলা সংলগ্ন ছাইতনতলা নামক স্থানে সিটিসেল নেটওয়ার্কের টাওয়ারগার্ড (পরিচালক)এর অবস্থান থাকলেও নেই কোন সিটিসেল টাওয়ারের কার্যক্রম। এমনকি টাওয়ারের একেবারেই কাছে মোবাইল সেট নিয়েও নেটওয়ার্ক কানেক্শন আসেনি বলে গ্রাহকগণ প্রত্যক্ষ করে তাদের মতামত আর চাপা ক্ষোভ প্রকাশ করে।
উপজেলার প্রায় ১লাখ ২০হাজার মানুষের বসবাস হলেও বেশীরভাগ মোবাইল গ্রাহক গ্রামীণফোন সিম ব্যবহার করে থাকে। সেই সাথে এখানে বাংলালিংক, রবি মোবাইল কোম্পানীর নেটওয়ার্কের টাওয়ার রয়েছে। সবার সাথে তাল মিলিয়ে চলতে না পারলেও মাত্র একটি টাওয়ারের মাধ্যমে দীর্ঘদিন ধরে চলে আসছিলো এ উপজেলায় সিটিসেল নেটওয়ার্কের কার্যক্রম। এ অবস্থায় বর্তমানে প্রায় ৬মাস ধরে সিটিসেল নেটওয়ার্ক না থাকায় গ্রাহকগণ পড়েছে চরম বেকায়দায়। না রয়েছে সিটিসেল কাষ্টমার পয়েন্ট, না রয়েছে আইটপআপ। এমনকি মোবাইলে কথা বলার জন্য সিটিসেল কার্ড পর্যন্তও পাওয়া বড়ই কঠিন হয়ে পড়েছে। তাই অনেক সিটিসেল মোবাইল ব্যবহারকারীগণ তাদের সিম-সেট পাল্টিয়ে অন্য কোম্পানীর সিম-সেট ব্যবহার করতে বাধ্য হচ্ছে। এমনি এক প্রশ্নের জবাবে বললেন এক সিটিসেল গ্রাহক মাসুদ রান, সবমিলিয়ে সিটিসেল টাওয়ার এ উপজেলায় অযথা রেখে লাভ কোথায় ?
এ ব্যাপারে সিটিসেল কাষ্টমার কেয়ার ০১১৯৯-১২১১২১ নম্বরের দায়িত্বে থাকা জনৈক ব্যক্তি বলেন, এ ব্যাপারে আমরা আন্তরিক ভাবে দুঃখিত স্যার। তবে সংশ্লিষ্ট সিটিসেল কর্তৃপক্ষ ভালো জানেন, বলে তিনি সংযোগটি কেটে দেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।