রমনা রেলপথে চালু হচ্ছে চিলমারী কমিউটার ট্রেন

কুড়িগ্রাম প্রতিনিধি:
ড্রাইভার ও ইঞ্জিন স্বল্পতা এবং স্টেশন মাস্টার না থাকার অজুহাতে বন্ধ থাকা চিলমারী-রংপুর রেলপথে ১ মার্চ চালু হচ্ছে ২টি কমিউটার ট্রেন। গত ২ বছর বন্ধ থাকার পর ট্রেন আবার চালুর সংবাদে কুড়িগ্রামের ৯ উপজেলাসহ বিভিন্ন স্টেশনের যাত্রীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। এ বিষয়ে গত ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল কার্যালয়ের একটি পত্রের অনুমোদন প্রদান করা হয়।
লালমনিরহাট রেলওয়ে ঊর্ধতন উপ-সহকারি প্রকৌশলী আব্দুর রাজ্জাক কমিউটার ট্রেন চালুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ চিলমারী-রংপুর রেলপথে ২টি কমিউটার ট্রেন চলাচলের উদ্যোগ নিয়েছে।
জানা গেছে, ১ মার্চ থেকে চিলমারী-রংপুর রেলপথে চিলমারী কমিউটার ট্রেন নামে ২টি ট্রেনের একটি রাত ৯টায় কাউনিয়া স্টেশন থেকে ছেড়ে রমনা পৌঁছাবে রাত ১১টা ৩০ মিনিটে। রমনায় ট্রেনটি পৌঁছার পর রাতে থেকে সকাল ৮টায় রমনা ছেড়ে রংপুর স্টেশন পৌছাবে বেলা ১১টায়।
এদিকে ২টি কমিউটার ট্রেন চালু হলেও রমনা কুড়িগ্রামবাসী দিনে একবারেই পাচ্ছেন এর সুবিধা। আপ-ডাউন সুবিধা দেয়া হয়নি। কোন স্টেশনে কখন থামবে এবং ভাড়া বিষয়ে এখনো বিস্তারিত প্রকাশ করেনি রেল কর্তৃপক্ষ।
চিলমারী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম বাবু বলেন, বন্ধ থাকা রেলপথে কমিউটার ট্রেন চালুর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.