download (1)
রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি
কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ হয়েছে আগামি ১১ এপ্রিল। নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় দফার তফসিল অনুসারে রাজীবপুরের ওই তিন ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল ৩১ মার্চ। কিন্তু হাইকোর্টে নির্বাচন স্থগিতের জন্য পৃথক তিনটি রীট আবেদনের প্রেক্ষিতে নির্বাচন স্থগিতের আদশ প্রদান করে আদালত। এ অবস্থায় চেয়ারম্যান প্রার্থীরা রায়ের বিরুদ্ধে আপিল করেন। হাইকার্টের আপিল বিভাগ ওই রায় বাতিল করে নির্বাচনের পক্ষে রায় দেয়।
রাজীবপুর উপজেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল কুদ্দুছ সরকার জানান, হাইকোর্টে মামলার কারনে ঘোষিত তফসিল অনুসারে নির্বাচন হয়নি। নির্বাচন কমিশন থেকে নতুন তারিখ ১১ এপ্রিল নির্ধারণ করেছে এবং সেই চিঠিও আমাদের কাছে পৌছছে। আমরা এলাকায় গণ বিজ্ঞপ্তি জারি করেছি। নির্বাচন উপলক্ষে সকল প্রকার প্রস্তুতি রয়েছে আমাদের।
উল্লেখ্য যে, উপজেলার সদর, কোদালকাটি ও মোহনগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদের প্রার্থী ১২ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৫১ জন ও সাধারণ সদস্য পদে ৯৮ জন বৈধ প্রার্থীর নাম ঘোষনা করে তাদের মাঝে প্রতীক বরাদ্দকার্যক্রম সম্পন্ন করা হয়। তিন ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৫৮৯, ভোট কেন্দ্র ৩২টি। এর মধ্যে ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে ২৩টি। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণায় এলাকার সর্বত্র উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।