রাণীশংকৈল প্রতিনিধি
ঠাকুরগাওয়ের রাণীশংকৈল চোপড়া গ্রামের মৃত দর্শন আলীর ছেলে ভুয়া মুক্তিযোদ্ধা হাফিজ উদ্দিনকে ঢাকায় গ্রেফতার করা হয়েছে। হাফিজউদ্দিন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে তার মুক্তিযোদ্ধা দুইটি সনদ দাখিল করে। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে সোমবার ২২ আগষ্ট সনদ দুইটির সঠিকতা যাচাইকালে তা জাল প্রমানিত হয়। ওই দিন সন্ধ্যায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা মেহেজান তাবাসসুম দন্ডবিধির ৪২০/৪৬৭/৪৭১/৪৭২ ধারায় মোঃ হাফিজউদ্দিনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। ২৩ আগষ্ট শাহবাগ থানা পুলিশ আসামীকে গ্রেফতার করেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোঃ হাফিজউদ্দিন গত বছরের ২১ মে গেজেট সংশোধনের জন্য মুক্তিযোদ্ধার সনদ নং- ম-২০২২৯৯ এবং ২০০১ সালের ২৪ মে প্রধানমন্ত্রী প্রতিস্বাক্ষরিত সনদ নং-৫৪১৮৮ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে দাখিল করে।
এ বিষয়য়ে শাহবাগ থানার উপ-পরিদর্শক(এসআই) মো. করীফ বলেন, জাল সনদ দাখিল করার অপরাধে মোঃ হাফিজ উদ্দিনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্দ্রণালয়ের এক কর্মকর্তা মামলা করেন। মামলার ভিত্তিতে আসামী হাফিজ উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে হাফিজ উদ্দিনের স্ত্রী ও তার মেয়ে আরিফা আক্তার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে একটি অভিযোগ করেন। অভিযোগে বলা হয়েছে রাণীশংকৈল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিরাজুল ইসলাম মুক্তিযোদ্ধা সনদ প্রদান ও সম্মানী ভাতা মুঞ্জুর করে দেওয়ার নাম করে ৩ লক্ষ টাকা গ্রহণ করে। তাৎক্ষনিকভাবে টাকা ফেরৎ পাওয়ার দাবি জানানো হয়। এ বিয়য়ে মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিরাজুল ইসলাম টাকা নেওয়ার বিষয়টি এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন