মাদারগন্জ সীমান্তে বিজিবি বিপুল পরিমাণের জন্মনিয়ন্ত্রণ বড়ি আটক

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম )প্রতিনিধি:

কুড়িগ্রামের নাগেশ্বরীর উপজেলার কচাকাটা সীমান্তে ভারতে পাচার করতে নিয়ে যাবার সময় বিপুল পরিমানের সরকারী জন্মনিয়ন্ত্রণ বড়ি (সুখি বড়ি) আটক করেছে বিজিবি। আটককৃত এসব বড়ির মূল্য আনুমানিক প্রায় ৬০ লাখ টাকা। এসময় ১শ লিটার ডিজেলও আটক করা হয়।মঙ্গলবার (০৮ মার্চ) রাত সাড়ে নয়টার দিকে কুড়িগ্রাম ২২ বিজিবি ব‍্যাটালিয়নের মাদারগন্জ বিওপি ক‍্যাম্পের বিজিবির টহল দল এসব মালামাল আটক করে।

বিজিবি ও জয়মনিরহাট শুল্ক গুদাম সূত্রে জানা গেছে, রংপুর ইন্টেলিজেন্স ব‍্যুরোর সদস্য নায়েক রফিকুল ইসলামের তথ‍্যের ভিত্তিতে মাদারগন্জ বিওপির কমান্ডার দেলোয়ার হোসেনের নেতৃত্বে একটি টহল বল্লভেরখাষ ইউনিয়নের জালিয়ার চর এলাকায় আন্তর্জাতিক সীমানার মেইন পিলারের ১০৩৩এর নিকট পৌছলে পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে গঙ্গাধর নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। সেখানে চোরাকারবারীদের ফলে যাওয়া মালালাল আটক করে। সেখানে বড়ির পরিমান ৯৯ হাজার ৯শ পাতা। যার মূল্যমান ৫৯ লাখ ৯৮ হাজার ২০০টাকা। এসব বড়ির পাতা ১০টি বস্তায় প্যাকেট করা ছিল। অপরদিকে আটক ৪টি ছোট ড্রামে থাকা ডিজেলের পরিমাণ ১০০লিটার। যার বাজার মূল্য ৮হাজার টাকা। আটক জন্মনিয়ন্ত্রণ বড়ি ডিজেলের মোট মূল্য ৬০লাখ ৬হাজার ২০০টাকা। আটক বড়ি ও ডিজেল বুধবার সকালে ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট শুল্ক গুদামে জমা দেয়া হয়।

কুড়িগ্রামের ২২ বিজিবির মাদারগঞ্জ বিওপি কমান্ডার দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া জন্মনিয়ন্ত্রণ বড়িসহ ডিজেল আটক করা গেলেও চোরাকারবারীরা পালিয়ে যায়। আটককৃত সবকিছু জয়মনিরহাট শুল্ক গুদামে হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারীর জয়মনিরহাট শুল্ক গুদামের সহকারী রাজস্ব কর্মকর্তা ফরিদ উদ্দিন আহম্মেদ বিজিবি কর্তৃক জন্মনিয়ন্ত্রণ বড়ি ও ডিজেল হস্তান্তরের বিষিয়টি নিশ্চিত করে বলেন,নিয়মিত মামলা শেষে ওই সব মালামাল ধ্বংস করার ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.